Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অস্ত্র নিয়ে নির্বাচনী প্রচারণার দায়ে বুড়িচংয়ে সাবেক চেয়ারম্যানক ১০ হাজার টাকা জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১:৩৮ পিএম

কুমিল্লার বুড়িচং উপজেলার ২নং বাকশীমুল ইউনিয়নে এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে ছয়গ্রাম বাজারে লাইসেন্স করা অস্ত্র নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে মিছিল করেন সাবেক ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির। এ নিয়ে এলাকায় সাধারণ ভোটারদের মাঝে আতংক ও আলোচনা-সমালোচনা ঝড় উঠে। নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘন করায় গতকাল শুক্রবার বাকশীমূল ইউনিয়নের ছয়গ্রাম বাজারে উপজেলার সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হামিউল ইসলামের নেতৃত্বে সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির'কে ১০হাজার টাকা জরিমানা করা হয় এবং তার সাথে থাকা শটগানসহ ১২ বোর কার্তুজ ২২টি জব্দ করা হয়।

অন্য প্রার্থী ও সাধারণ মানুষের প্রশ্ন নির্বাচনের আগে কোন প্রার্থীর পক্ষে এভাবে অস্ত্র নিয়ে প্রচারণা করার বৈধতা আছে কি? এ বিষয়ে সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, আমার এই অস্ত্রের লাইসেন্স আছে। তাই নিরাপত্তার জন্য নিয়ে এসেছি। এড.আরিফুল ইসলামের পরামর্শ নিয়ে বুড়িচং থানাতে জমা দেয়ার জন্য ছয়গ্রাম বাজারে এসেছি। তবে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও বুড়িচং উপজেলার সাবেক চেয়ারম্যান সাজ্জাদ হোসেন বলেন, নির্বাচনী মাঠে অস্ত্র হাতে নিয়ে প্রচার প্রচারণা সম্পূর্ণ বেআইনি এবং অপরাধ। তিনি ইনকিলাবের এই প্রতিবেদককে মুঠোফোনে বলেন, লাইসেন্স করা অস্ত্রও নিজের নিরাপত্তার জন্য ব্যবহার করতে হয়। জনসম্মুখে প্রদর্শণ করতে হয় না। তিনি রসিকতা করে বলেন, হুমায়ুন চেয়ারম্যানের কথা মানুষ ভুলেই গিয়েছিল। এই ঘটনার কারণে তিনি আবার আলোচনায় আসলেন।

এবিষয়ে বুড়িচং থানার ওসি আলমগীর হোসেন বলেন, নির্বাচনি এলাকায় অস্ত্র প্রদর্শন করে প্রচার প্রচারণা করার বৈধতা নেই। এটি বেআইনি ও অপরাধ। আমরা তাকে অস্ত্রসহ আটক করি। পরে নির্বাহী ম্যাজিষ্টেট তাকে ১০ হাজার টাকা জরিমানা করে ভবিষ্যতের জন্য সতর্ক করে ছেড়ে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন বুড়িচং থানার ওসি তদন্ত মাকসুদ আলম ও এসআই বিনোদ দস্তিদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ