Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওজন কমিয়ে জাতীয় উশুতে স্বর্ণ জিতলেন কচি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ৮:১৯ পিএম

বাংলাদেশ জাতীয় নারী কাবাডি দলের নিয়মিত খেলোয়াড় বাংলাদেশ আনসারের কচি রানী মন্ডল। কাবাডি খেলার পাশাপাশি তিনি উশু ডিসিপ্লিনেও নিয়মিত খেলে থাকেন। দুই সন্তানের জননী কচি নিজের আট কেজি ওজন কমিয়ে এবার এসেছেন বঙ্গবন্ধু জাতীয় উশু চ্যাম্পিয়নশিপে খেলতে। এতেই বাজিমাত। ফাইনালে ময়মনসিংহের পারভীন খাতুনকে হারিয়ে স্বর্ণপদক জিতেছেন এই উশুকা। শনিবার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতায় মেয়েদের সান্দা ইভেন্টে সোনা জিতে নেন কচি। সাফল্য পেয়ে তিনি বলেন, ‘এই শীতের মধ্যেও আমি আট কেজি ওজন কমিয়ে জাতীয় উশুতে খেলতে এসেছি। করোনার কারণে ছেলে মেয়েদের সঙ্গে আনতে পারিনি। ভাল লাগছে যে, স্বর্ণপদক নিয়ে ফিরতে পারছি।’

জাতীয় উশুর তৃতীয় দিন শেষে পাঁচটি স্বর্ণ ও চারটি রৌপ্যপদক জিতে পদক তালিকায় শীর্ষে আছে বাংলাদেশ আনসার। অন্যদিকে চারটি স্বর্ণ, দুটি রৌপ্য ও তিনটি ব্রোঞ্জপদক জিতে তালিকায় দ্বিতীয়স্থানে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। রোববার শেষ হচ্ছে জাতীয় উশু চ্যাম্পিয়নশিপের খেলা। সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ, কে, আব্দুল মোমেন। এসময় বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন এবং চায়না বাংলা সিরামিক্সের ব্যবস্থাপনা পরিচালক মো. সিরাজুল ইসলাম মোল্লা। আরও উপস্থিত থাকবেন বাংলাদেশ উশু ফেডারেশনের সভাপতি ড. আব্দুস সোবহান গোলাপ, এমপি এবং সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উশু

৩১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ