Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রামেকে গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে মৃত্যু ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১১:২০ এএম

করোনার উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক বৃদ্ধা মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে একজন বৃদ্ধা মারা গেছেন। আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালের আইসিইতে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়েছে।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩২ জন। বর্তমানে রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের সাতজন, নাটোরের তিনজন, নওগাঁর পাঁচজন, পাবনার পাঁচজন, সিরাজগঞ্জের একজন এবং মেহেরপুরের দুজন হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন সাতজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৭ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ছয়জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন চারজন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন চারজন রোগী। এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৪৯ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে চারটি নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৪৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রাজশাহী জেলার একজনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে জেলার করোনা শনাক্তের হার ২ দশমিক ৫৮ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ