Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাতকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে নিহত ১: আহত ১০

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ৫:০১ পিএম

সুনামগঞ্জের ছাতকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আশিক আলী (৬০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আহত হয়েছে নারীসহ উভয় পক্ষের ১০ ব্যক্তি। গুরুতর আহত অবস্থায় ৫জনকে ভর্তি করা হয়েছে সিলেট এমএজি মেডিকেল কলেজ হাসপাতালে। সংঘর্ষের ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যায় উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের বড়কাপন বানাআত গ্রামে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বড়কাপন বানাআত গ্রামের জাকির-রিতাজ মিয়া ও ছালিম-সুমন মিয়া তারা দুই জুটি। এক সাথে তারা স্থানীয় দেখার হাওরে মাছ ধরাসহ খেলাধুলা করে। শনিবার সন্ধ্যায় দেখার হাওরে ঘুরানোর জন্য বন্ধু ছালিমের কাছে তার নৌকাসহ চাবী চায় জাকির ও রিতাজ। এসময় নৌকার চাবী দিতে গড়িমসি করে ছালিম। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে ছালিমের সাথে জাকির জুটি তর্কে জড়ায় এবং হাতা-হাতির ঘটনা ঘটে।

পরে জাকির-রিতাজের পক্ষ নিয়ে আশিক আলী এবং ছালিম-সুমনের পক্ষ নিয়ে মনছব আলী পক্ষদ্বয় সংঘর্ষে জড়িয়ে পড়ে। দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে প্রায় আধঘন্টা ব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্তত ১১ ব্যক্তি আহত হয়। গুরুতর আহত আশিক আলী (৬০), হাওয়া বেগম (৪৫), ফয়জুল ইসলাম (৩৫), বশিদ আলী (৫৫), জাকির হোসেন (২৩) ও হেপি বেগম (১৬)কে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাত ১০টার দিকে চিকিৎসাধিন অবস্থায় মারা যান রিতাজের পিতা আশিক আলী। অন্যান্য আহতদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে, খবর পেয়ে ছাতক থানার ওসি (ভারপ্রাপ্ত) মিজানুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার সাথে জড়িত সন্দেহে এক নারীকে পুলিশ আটক করে। অপরদিকে আশিক আলীর মৃত্যুর খবর পেয়ে প্রতিপক্ষের লোকজন বাড়ি ছেড়ে পালিয়েছে।

সংঘর্ষে নিহতের সত্যতা নিশ্চিত করে থানার ওসি (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান বলেন, ঘটনার সাথে জড়িত এক নারীকে আটক করা হয়েছে। এ বিষয়ে থানায় মামলা দায়েরের পক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ