Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরো একটি বিদেশি জাহাজ আটক করলো ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ৫:৫৪ পিএম

অবৈধভাবে ডিজেল পাচারের অভিযোগে আরও একটি বিদেশি জাহাজ আটক করেছে ইরানের কোস্টগার্ড। শনিবার জাহাজটির ১১ জন ক্রু সদস্যকে আটক করা হয়েছে। তথ্যটি জানিয়েছেন গার্ড কমান্ডার আহমদ হাজিয়ান। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।
দক্ষিণ পার্সিয়ান কাউন্টিতে নেভাল টাইপ-৪১২ জুলফাকারের এই কমান্ডার বলেন, পাচারকৃত ডিজেল বহনকারী একটি বিদেশি জাহাজ আটক করা হয়েছে। এটিতে দেড় লাখেরও বেশি লিটার ডিজেল ছিল।
আহমদ হাজিয়ান বলেন, জিজ্ঞাসাবাদের জন্য জাহাজটির ১১ জন ক্রু সদস্যকে আটক করা হয়েছে। তবে জাহাজটি কোন দেশের কিংবা কখন এটিকে আটক করা হয়েছে, সে ব্যাপারে আর কিছু জানাননি এই কমান্ডার।
এর আগে জুলাইতে উপসাগরীয় এলাকা থেকে ব্রিটিশ পতাকাবাহী ট্যাংকার স্টেনা ইম্পারো আটক করে ইরান। ওই সময়ে আন্তর্জাতিকভাবে গুরুত্বপূর্ণ এই জাহাজ পরিবহন রুটে উত্তেজনা ছড়িয়ে পড়ে। প্রাথমিকভাবে তেহরানের পক্ষ থেকে দাবি করা হয়, ইরানের একটি মাছ ধরার নৌকার সঙ্গে ধাক্কা লাগার পর ব্রিটিশ ট্যাংকারটি আটক করা হয়। পরে ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী জানান, আটকের সময় তাদের জাহাজটি ওমানের জলসীমায় ছিল। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ