Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ফতুল্লায় কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরী. জরিমানা ৫০ হাজার টাকা

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ৪:২৭ পিএম

নারায়ণগঞ্জের ফতুল্লায় কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরীসহ নানা অভিযোগে একটি ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নারায়ণগঞ্জ ৫০ হাজার টাকা জরিমানা করেছে।
সোমবার (৮ নভেম্বর) দুপুরে ফতুল্লার ইসদাইর এলাকায় বিসমিল্লাহ রাজ আইসক্রিম ফ্যাক্টরীতে এ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নারায়ণগঞ্জের পরিচালক মো: সেলিমুজ্জামান। এসময় জেলা পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, জেলা ক্যাব এর প্রতিনিধি এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।
সেলিমুজ্জামান জানান, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় কর্তৃক অর্পিত ক্ষমতাবলে নারায়ণগঞ্জ সদর উপজেলার ইসদাইর এলাকায় আবস্থিত নারায়ণগঞ্জ সদর উপজেলার ইসদাইর এলাকায় অবস্থিত বিসমিল্লাহ রাজ আইসক্রিম ফ্যাক্টরীতে অভিযান চালানো হয়্। এসময় বিএসটিআই’র অনুমোদন ছাড়া অবৈধ প্রক্রিয়ায় আইসক্রিম তৈরী, অনুমোদনহীন বিভিন্ন ফ্লেভার এবং রং ব্যবহার করে স্পেশাল ললি আইসক্রিম, পিউর লিচি আইসক্রিম, ম্যাংগবার আইসক্রিম তৈরি এবং প্যাকেটের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ উর্ত্তীণের তারিখ ও সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য লিপিবদ্ধ না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭ ধারায় ২০ হাজার টাকা এবং ৪৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমা আরোপ ও আদায় করা হয়েছে ।



 

Show all comments
  • jack ali ৮ নভেম্বর, ২০২১, ৪:৪৭ পিএম says : 0
    What a justice, these people are poisoning by using chemical as a result people will die so that they should be killed in front of people so that no body dare to commit such a heinous crime.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ