Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আনোয়ারায় কলেজ শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

স্বজনদের দাবী হত্যা-এলাকাবাসীর বিক্ষোভ

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১:২৫ পিএম

চট্টগ্রামের আনোয়ারায় আবদুল্লাহ আল মাসুম (১৮) নামের এক কলেজ ছাত্রের রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। রবিবার রাত ২ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের ইছামতি এলাকার বাঁেশর ঝোপ থেকে মাসুমের লাশটি উদ্ধার করে পুলিশ। নিহত আবদুল্লাহ আল মাসুম আনোয়ারা ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি ও পরৈকোড়া ইউনিয়নের কৈখাইন গ্রামের বাসিন্দা মোহাম্মদ ইউছুপের পুত্র।
সে আনোয়ারা সরকারী কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র। স্বজনদের দাবী সাবেক ইউপি সদস্য সাগর দত্তের ছেলে দিপ্ত দত্ত (২০) মাসুমকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) হুমায়ন কবিরসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্ততি চলছে বলে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম দিদারুল ইসলাম সিকদার।
নিহতের পারিবারিক সূত্র জানায়, শনিবার রাত সাড়ে দশটার সময় উপজেলা সদর থেকে চাতরী পূর্ব সিংহরা গ্রামের সাবেক ইউপি সদস্য সাগর দত্তের ছেলে দীপু দত্তের সাথে মাসুম সদরের একটি দোকানে রশি কিনে তারা ২ জন মোটরসাইকেল করে ইছামতি এলাকার দিকে যান। পরে রাত পৌণে দুইটার সময় পুলিশের ফোন পেয়ে ইছামতি এলাকায় গিয়ে মাসুমের লাশ উদ্ধার করা হয়। এসময় নিহত মাসুমের গলা, কোমর ও মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে।
রোববার সকালে থানায় গিয়ে দেখা যায়, মাসুম হত্যার প্রতিবাদে স্থানীয়রা উপজেলা নির্বাহী কার্য্যলয়ের সামনে ও থানা চত্বরে অবস্থান নেন। এসময় হত্যাকান্ডে জড়িতদের শাস্তির দাবীতে মিছিল করে এলাকাবাসী। নিহতের মা-বাবা ও আত্মীয়ের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে ওঠে।
নিহতের পিতা মো. ইউছুপ বলেন, আমার ছেলেকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমি হত্যাকারীদের ফাঁসি চাই।
এদিকে আনোয়ারায় একের পর এক হত্যাকান্ড ঘটে গেলেও অপরাধীরা গ্রেপ্তার না হওয়ায় স্থানয়ীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এস এম দিদারুল ইসলাম সিকদার বলেন, লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। আমরা ঘটনা তদন্ত করছি। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ