Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় কৃষক জীবন মিয়ার জীবনাবসান পল্লী বিদ্যুতের তারে

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ৪:৫৫ পিএম

নিজের জমির পাকা ধান কাটতে গিয়ে পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ গেল জীবন মিয়া নামের ষাটোর্ধ্ব বয়সী এক কৃষকের।
মঙ্গলবার বিকেলে কুমিল্লার মুরাদনগর উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের গুঞ্জুর গ্রামে ধানী জমিতে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। গত তিন/চারদিন আগে ঝড়ো হাওয়ায় ঝুলে পড়া জমির উপর দিয়ে পল্লী বিদ্যুতের সঞ্চালিত লাইনের তারে জড়িয়ে মারা যান কুষক জীবন মিয়া।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কোম্পানীগঞ্জ জোনাল অফিসের অবহেলার কারনেই ওই কৃষকের মর্মান্তিক মৃত্যু হয়েছ বলে অভিযোগ স্থানীয়দের।

মঙ্গলবার বিকেলে নিজের জমির সোনালী ধান কাটার আনন্দ নিয়ে ক্ষেতে পা রাখেন কৃষক জীবন মিয়া। মনের আনন্দে কিছু ধান কেটেও নেন। হঠাৎ পল্লী বিদ্যুতের সঞ্চালিত লাইনের ঝুলন্ত তার জীবন মিয়ার পিঠে লাগলে সঙ্গে সঙ্গেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই জীবনাবসান ঘটে তার। নিজের জমিতে সোনালী ধানের পাশেই পড়ে থাকে তার নিথর দেহ। খবর পেয়ে স্বজন, স্থানীয়রা ছুটে এলেও জীবিত মেলেনি কৃষক জীবন মিয়াকে।

এঘটনার জন্য স্থানীয় লোকজন কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কোম্পানীগঞ্জ জোনাল অফিসকে দায়ী করে বলেন, বৈদ্যুতিক তারটি ঝুলে পড়ার বিষয়টি ওই অফিসকে আরও দুইদিন আগে অবহিত করা হয়। এছাড়া মঙ্গলবার ওই ঝুলন্ত তারে গুঞ্জুর গ্রামের মধ্যপাড়ার ভুলু মিয়া নামে এক কৃষক আক্রান্ত হয়ে বেঁচে গেলেও দুর্ঘটনার বিষয়টি সকালে পল্লী বিদ্যুতের অফিসকে অবহিত করা হয়। কিন্তু তারা বিষয়টি গুরুত্ব না দেয়ায় একইদিন বিকেলে একটি মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটলো। এ দায় পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কোম্পানীগঞ্জ জোনাল অফিস কোনভাবেই এড়াতে পারে না।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কোম্পানীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে রির্পোট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাদেকুর রহমান বলেন, এই ঘটনায় মুরাদনগর থানায় একটি ইউডি মামলা হয়েছে।



 

Show all comments
  • মোঃ রহমান ২৫ আগস্ট, ২০২১, ৬:৪১ পিএম says : 0
    জঘন্য শাস্তি চাই পল্লিবিদ্যুতের। একে দেশের সবচেয়ে দুর্নীতিবাজদের অন্যতম। তারা মানুষকে মানুষই মনে করে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ