Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিনোদন কেন্দ্রে ফ্রেশ মুডে তালেবান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

আফগানিস্তান তালেবানের দখলে যাওয়ার পরই দেশটির বিভিন্ন জায়গায় সর্বত্র বিচরণ করেছে তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে, বিনোদন কেন্দ্রের পার্কে ফ্রেশ মুডে আনন্দে মাতোয়ারা তালেবান যোদ্ধারা। কারো কাঁধে রকেট লঞ্চার, কেউ আবার একে-৪৭ অস্ত্র নিয়েই উদযাপনে মেতেছেন।

কাবুলের বিনোদনকেন্দ্রগুলো এখন তালেবানের দখলে। এ সুযোগে তারা নানা ধরনের রাইডে চড়ে বেড়াচ্ছে। বাচ্চাদের গাড়ি নিয়েই কেউ কেউ খেলায় মেতেছেন। গত ১৬ তারিখের ভিডিওগুলোতে দেখা যাচ্ছে, বিনোদন পার্কে বাচ্চাদের ‘স্ট্রাইকিং কার’ চালাচ্ছে তারা। রয়টার্সের সাংবাদিক হামিদ শালিজি জানান, ছোট ছোট বৈদ্যুতিক গাড়িতে অস্ত্র নিয়েই চড়েন তালেবান সদস্যরা। প্রতিবেদকের অন্য একটি শেয়ার করা ভিডিওতে দেখা গেছে, একটি পার্কে ঘোড়া নিয়ে ছুটছেন তালেবান। শুধু তাই নয় জিমে নানা ধরনের সরঞ্জামাদি নিয়ে কসরত করতে দেখা গেছে তাদের। কেউ কেউ তখন অস্ত্র বহন করেই শরীরচর্চা করেন। গত রোববার বিনা প্রতিরোধেই রাজধানী কাবুল দখল করে নেয় তালেবান গোষ্ঠী। ক্ষমতায় বসতে কাজ করে যাচ্ছেন নেতারা। এ অবস্থায় দেশ ছেড়ে পালিয়েছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি। সূত্র : রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তালেবান

১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ