Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের অভিযানে মাদক ব্যবসায়ীর মৃত্যু

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১:৩১ পিএম

পটুয়াখালীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের অভিযানকালে আটক মাকসুদ (৪৫)নামে এক মাদকাসক্ত মাদক ব্যবসায়ী যুবকের মৃত্যু হয়েছে। অভিযান পরিচালনাকারী এএসআই জসিমউদ্দিন জানান,গোপন তথ্যের ভিত্তিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অধিদপ্তরের কনেস্টবল তারেক শাহারিয়া ওওয়ারলেস অপারেটর মামুন খানকে সাথে নিয়ে রোববার সন্ধ্যায় শহরের চরপাড়া এলাকায় টহলকালে ইয়াবা বিক্রেতা মাকসুদ তাদের দেখে দৌড়ে পালাতে গেলে তাকে তারা ধরে ফেলে। এ সময় ধস্তাধস্তির একপর্যায়ে মাকসুদ অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পর সে মারা যায়।তবে তার সাথে কোন মাদক পাওয়া যায়নি,স্থানীয়রা জানান সে মাদকাসক্ত।
পটুয়াখালী মেডিক্যাল কলেজে হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার ডা.নুরুন্নাহার স্মৃতি জানান, মাকসুদকে মৃত অবস্থায় পাওয়া যায়। প্রাথমিকভাবে তার হাতে হ্যান্ডকাফের ক্ষত চিহ্ন দেখা যায়।
তবে মাকসুদকে আটকের সময়ে মারপিট করে আহত করার কথা উঠলেও তার পরিবার এব্যাপারে কোন আইনানুগ ব্যবস্থা নিতে রাজী নন।
পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার মোরশেদ জানান ,একজন মাদকদ্রব্য বিক্রেতা ,সেবনকারী ও মাদকের সাথে সংশ্লিষ্ট একজন আসামীকে ধরার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের এ এস আই জসিমের নেতৃত্বে অভিযানে গিয়েছিল তাকে ধরার পর ধ্বস্তাধ্বস্তি করার সময় সে অসুস্থ হয়ে পরে।হাসপাতালে আনার পর ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।আমরা চিকিৎসক ও. মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সাথে কথা বলবো । যদি কোন ফৌজদারী অপরাধ ঘটে তাহলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে । মৃত মাকসুদের লাশের ময়নাতদন্ত করা হয়েছে একটি ইউডি মামলা হয়েছে। তবে তার বিরুদ্ধে তিনটি মাদক আইনের মামলা বিচারাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ