Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিয়ের দিন ছুরিকাঘাতে আহত মাদ্রাসা ছাত্রীর মৃত্যু

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৬:৫৪ পিএম

রংপুরের বদরগঞ্জে বিয়ের দিনে ছুরিকাঘাতে গুরুতর আহত মাদরাসা ছাত্রী তারমিনা আক্তার (১৪) এর মৃত্যু হয়েছে। ৪দিন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় রোববার সকালে তার মৃত্যু হয়।

জানা গেছে, প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় গত বুধবার (২৮ জুলাই) বিয়ের দিন ভোরে ওই শিক্ষার্থীকে ঘুম থেকে ডেকে তুলে ঘরের দরজায় উপুর্যপুরি ছুরিকাঘাতে গুরুতর আহত করে পার্শ্ববর্তী গ্রামের মোনায়েম হোসেনের ছেলে শাখাওয়াত হোসেন। তার চিৎকারে বাড়ির লোকজন ঘুম থেকে উঠে গুরুতর আহত অবস্থায় তারমিনাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেখানে ৪দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় রোববার সকালে তার মৃত্যু হয়। তারমিনা আক্তার উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের সাজানো গ্রামের তোয়াব আলীর মেয়ে এবং লোহানীপাড়া দাখিল মাদরাসার নবম শ্রেণির শিক্ষার্থী।

পারিবারিক সুত্রে জানা গেছে, তারমিনা আক্তার এর বড় বোন তাহমিনার বিয়ে হয় পার্শ্ববর্তী মিঠাপুকুর উপজেলার বড়বালা ইউনিয়নের পশ্চিম বড়বালা এলাকায়। বোনের বাড়ি যাতায়াতের সুবাদে ওই এলাকার মোনায়েম হোসেনের বখাটে ছেলে শাখাওয়াত হোসেনের কুনজরে পড়ে তারমিনা। এক পর্যায়ে শাখাওয়াত তাকে প্রেমের প্রস্তাব দেয়। এতে তারমিনা রাজি না হওয়ায় শাখাওয়াত তারমিনাকে নানাভাবে উত্ত্যক্ত করতে থাকে। এতে তারমিনার বাবা-মা গত বুধবার (২৮ জুলাই) অন্য ছেলের সঙ্গে তারমিনার বিয়ের দিনক্ষণ ঠিক করেন। অন্যত্র বিয়ের কথা জানতে পেয়ে শাখাওয়াত ক্ষিপ্ত হয়ে ওঠে এবং বিয়ের দিন বুধবার ভোরে মোটরসাইকেলযোগে নিজ বাড়ি থেকে প্রায় আট কিলোমিটার দূরে তারমিনার বাড়িতে যায় সাখাওয়াত। এসময় বাড়ির সবাই ঘুমিয়ে তাকলেও কৌসলে তারমিনাকে ঘুম থেকে ডেকে তোলে। ঘুম থেকে উঠে দরজা খুলতে না খুলতেই দরজার কাছে ধারালো ছুরি দিয়ে দুই পা, মুখ, কপাল ও পাজরে উপর্যুপরি ছুরিকাঘাত করে সাখাওয়াত। এসময় ফুলতি চিৎকার দিয়ে মাটিতে লুটিয়ে পড়লে বাড়ির লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করেন। সাখাওয়াতকে ধাওয়া দিলে সে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। পরে ফুলতিকে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার (০১ আগস্ট) সকালে তার মৃত্যু হয়।

বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান জানিয়েছেন, এ ঘটনায় গত ২৯ জুলাই মেয়েটির মামা নূর আলম বাদী হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকেই আসামী পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে জোর তৎপরতা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ