Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৪ ঘন্টায় খুলনায় করোনাতে ৮ জনের মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১০:৪৯ এএম

খুলনার তিনটি হাসপাতালে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার (৩০) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে তিনজন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে দুইজন এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে। খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কারো মৃত্যু হয়নি; আর বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে টানা তিনদিন কোনো রোগীর মৃত্যু হয়নি। গতকাল বৃহস্পতিবার ও বুধবার খুলনাতে যথাক্রমে ১৬ ও ১১ জনের মৃত্যু হয়েছিল। গত ৯ জুলাই ২৭ জনের মৃত্যু হয়েছিল; যা ছিল এ পর্যন্ত খুলনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় ২জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনা নগরীর ২১, শামসুর রহমান রোডের মনোয়ারা বেগম (৬৭) ও বাগেরহাট মোড়েলগঞ্জের দেলোয়ার হোসেন (৭০)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪১ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ৪ জন রোগী ভর্তি হয়। আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন তিনজন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে কোন রোগীর মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ৩৯জন, তার মধ্যে ১৮জন পুরুষ, আর ২১জন নারী। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৭ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন। সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে টানা তিন দিন কোন রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৫৭ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৪জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ১১ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার বয়রা রায়েরমহল এলাকার শেখ আব্দুস সবুর (৭৫), ঝিনাইদহের কালিগঞ্জের একতারপুরের লুৎফর রহমান (৯০) ও ঝিনাইদহ কোটচাঁদপুরের মোঃ আনসার উদ্দিন (৮০)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ৬৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১৩ জন আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ১৭জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ