Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেনা পাহারায় মসজিদুল আকসায় ৪ শতাধিক ইহুদির অনুপ্রবেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ৯:৪২ এএম | আপডেট : ২:১০ পিএম, ১৯ জুলাই, ২০২১

ইসরাইল অধিকৃত জেরুজালেমে অবস্থিত মুসলমানদের তৃতীয় পবিত্রতম মসজিদ আল-আকসায় আবারও আগ্রাসন চালিয়েছে দখলদার উগ্র ইহুদিবাদীরা। স্থানীয় সময় রোববার সকালে চারশ’র বেশি কট্টর ইহুদিবাদী ইসরাইলি সেনাদের সহযোগিতায় মসজিদুল আকসায় প্রবেশ করে। খবর আল জাজিরা ও ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার।

এ ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিলে এক ফিলিস্তিনিকে ব্যাপক মারধর করে আটক করে দখলদার ইসরায়েলি বাহিনী। মসজিদুল আকসায় হামলার পরিণতির বিষয়ে সতর্ক করেছে ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠনগুলো। একই সঙ্গে যেকোনো হামলা প্রতিহত করতে ফিলিস্তিনিদের প্রস্তুত থাকতে বলা হয়েছে।
এক প্রতিবেদনে বলা হয়েছে, এক বিবৃতিতে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস সোমবার (আজ) আরাফা দিবস পর্যন্ত মসজিদুল আকসার দিকে যাত্রা অব্যাহত রাখতে পশ্চিম তীর এবং দখলদার ইসরায়েলের ভেতরে বসবাসকারী সব ফিলিস্তিনির প্রতি আহ্বান জানিয়েছে।
হামাসের পক্ষ থেকে গাজার প্রতিরোধ সংগ্রামীদেরকে তাদের অস্ত্র নিয়ে প্রস্তুত থাকতে বলা হয়েছে, যাতে দখলদার ইসরায়েল বুঝতে পারে যে, ফিলিস্তিনিরা আল-আকসা রক্ষায় সর্বদা প্রস্তুত রয়েছে। একই সঙ্গে এটাও বোঝানো যে, মসজিদুল আকসার ব্যাপারে কোনো ধরনের ছাড় দেবে না ফিলিস্তিনিরা।
প্রতিবেদনে বলা হয়েছে, রোববার ইসরায়েলের চরমপন্থী কয়েকটি গোষ্ঠী ইহুদি উপ-শহরবাসীদের প্রতি মসজিদুল আকসায় ঢুকতে আহ্বান জানিয়েছিল। একই সঙ্গে একটি উগ্রবাদী দখলদার সংগঠন বায়তুল মুকাদ্দাসের পুরোনো দেয়ালের চারপাশে মিছিল করারও আহ্বান জানিয়েছে। সূত্র : পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইহুদি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ