Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়ায় করোনায় ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু

বগুড়ার সরকারি হাসপাতালে করোনা রোগীদের শয্যা সংকট

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ৩:১১ পিএম

গত ২৪ ঘন্টায় বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ৩ জন জনের এবং হাসপাতালের করোনা ইউনিটে উপসর্গ নিয়ে মারা গেছেন ১০ জন। জেলা ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান জানান করোনায় মৃত ৩ জনই বগুড়ার বাসিন্দা। তারা হলেন- বগুড়া সদরের হাফিজার রহমান (৬৭) বগুড়া সদরের পারভীন বানু (৪৬) এবং বগুড়ার সান্তাহারের জহুরুল ইসলাম (৫৪)।

এছাড়া বগুড়া মোহামাদ আলী কোভিড হাসপাতালের করোনা ইউনিটে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৭ জন এবং শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) হাসপাতালের করোনা ইউনিটে উপসর্গ নিয়ে মারা গেছেন ৩জন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার সাজ্জাদ-উল-হক বৃহস্পতিবার এক অনলাইন ব্রিফিংয়ে বলেন ডাঃ সাজ্জাদ জানান করোনা ভাইরাসে জেলায় নতুন করে আরও ১৮০ জন শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট শনাক্তকৃত রোগীরসংখ্যা ১৬ হাজার ৭২৬ জন। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ৩৬ দশমিক ৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ১১৩ জন , ১৫৭ টি এন্টিজেন পরীক্ষায় ৪৫ জন এবং জিনএক্সপার্ট মেশিনে ১৬ নমুনা পরীক্ষায় ৩ জন করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৮ টি নমুনায় ১৯জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। মোট শনাক্তের সংথ্যা১৬ হাজার ৫৪৬ জন।

২৪ ঘন্টায় নতুন করে সুস্ত হয়েছেন ১১৭ জন । এ নিয়ে মোট সুস্থের সংখ্যা ১৪ হাজার ১৬৮ জন এবং ৪ ৯২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত জেলার তিনিটি বিশেষায়িত হাসপাতালে ভর্তি আছেন ৬৪৯ জন। শজিমেকে হাসপাতালে ২৫০ শয্যার বিপরীতে ভর্তি আছেন২৭৩ জন, ২৫০ শয্যার বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি আছেন ২৬৯ জন । এর্ব বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে ১০৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ