Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী মেডিকেলে করোনা ইউনিটে একদিনে মৃত্যু ২৫

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ৯:৩০ এএম | আপডেট : ১০:৩৩ এএম, ১৪ জুলাই, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনা পজিটিভ ৭ জন ও বাকিদের মধ্যে ১৪ জন উপসর্গ নিয়ে এবং ৪ জন মারা যান করোনামুক্ত হওয়ার পর করোনার পরবর্তী জটিলতায় নিয়ে।

তিনি জানান, মৃতদের মধ্যে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ২ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ১জন ও যশোরের ১ জন রয়েছেন।

এদের মধ্যে করোনা পজিটিভ হয়ে মারা গেছেন রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, পাবনার ১ জন ও যশোরের ১ জন। উপসর্গে মারা গেছেন রাজশাহীর ৯ জন, নাটোরের ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নওগাঁর ২ জন, পাবনার ২ জন ও কুষ্টিয়ার ১ জন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে। নতুন মারা যাওয়াদের মধ্যে ১৫ জন পুরুষ এবং ১০ জন নারী। এদের মধ্যে নয়জনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে তিনজন ও ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন।পরিচালক বলেন, গত একদিনে রামেকে নতুন ভর্তি হয়েছেন ৭২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২৩২ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৬৮ জন ভর্তি রয়েছেন। গত একদিনে রামেকে ৪৫৪টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৫০০ জন। তিনি আরো বলেন, গত একদিনে রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ২৮২টি নমুনা পরীক্ষায় ৯৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৩৮ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৬৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৮২ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৪ দশমিক ৬৫ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ