Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়ায় করোনা ও উপসর্গে ১৫ জনের মৃত্যু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৩:৪৮ পিএম

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৬ জন সহ মোট ১৫ জন মারা গেছে।

গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। করোনায় মারা যাওয়া ৯ জনের বাড়িই বগুড়ায়। তারা হলেন- বগুড়া সদরের আব্দুল হাকিম (৪৯), শেরপুরের নাজমা (৬৭), আদমদীঘির শামসুননাহার (৫৫) ও বেদেনা (৪০), নন্দীগ্রামের আব্দুল জব্বার (৭০), কাহালুর মুসলেমা (৪৫), শাজাহানপুরের তানিয়া (২৫), দুপচাঁচিয়ার আগর আলী (৫৫) এবং সদরের ঠেঙামারা এলাকার বাদশা মিয়া (৬২)। এদের মধ্যে হাকিম, নাজমা, শামসুন নাহার ও বেদেনা সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে, জব্বার, মুসলেমা ও তানিয়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে এবং আগর ও বাদশা মিয়া টিএমএসএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বগুড়ার সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা.সাজ্জাদ-উল-হক শুক্রবার স্বাস্থ্য বিভাগের পক্ষে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে করোনায় আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যুর তথ্য দিয়ে বলেন, বৈশ্বিক ওই ভাইরাসে জেলায় নতুন করে আরও ১৭০ জন আক্রান্ত হয়েছেন।অ ন্যদিকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল কর্তৃপক্ষ করোনা উপসর্গ নিয়ে দুটি হাসপাতালে চিকিৎসাধীন ৬ জনের মৃত্যুর কথাও বলেন ডা: সাজ্জাদ উল হক ।

তিনি আরও জানান, বৃহস্পতিবার বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২ টি নমুনা পরীক্ষায় ৮৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ২৪ নমুনায় ১২জন এবং ১৬২ জনের অ্যান্টিজেন পরীক্ষায় আরও ৫৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ মিলেছে। এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৪ নমুনায় ১৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।
ডা. সাজ্জাদ জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৫ হাজার ৪২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সু¯্য’ হয়েছেন ১৩ হাজার ৩৪৫জন এবং ৪৫৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ৬২৭ জন চিকিৎসাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ