Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় সর্বোচ্চ রেকর্ড ২৭ জনের মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১১:১৫ এএম

খুলনার চার হাসপাতালে রেকর্ড সংখ্যক ২৭ জনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার (০৯ জুলাই) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় চারটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ১১ জন, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ১০ জন ও জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৫ জন ও আবু নাসের হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ও বুধবার (০৭ জুলাই) ২২ জন, গত ৬ ও ৫ জুলাই ১৭ জন, ৪ জুলাই ১৫ জন, ৩ ও ২ জুলাই ১১ জন এবং ১ জুলাই ১০ জনের মৃত্যু হয়েছিল।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় ১১ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৮৫ জন। যার মধ্যে রেড জোনে ১২৬ জন, ইয়ালো জোনে ১৯ জন, আইসিইউতে ১৯ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৪৬ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৩৯ জন। করোনায় মৃত ব্যক্তিরা হলেন- খুলনার রূপসার বাবুল মোল্যা (৫০), নগরীর কদমতলার জুলেখা (৫৭), খুলনা সদরের হোসনেয়ারা (৫৫), সোনাডাঙ্গার আবুল কালাম আজাদ (৪৬), একই থানাধীন এলাকার রোকেয়া (৬০), বাগেরহাটের মোড়েলগঞ্জের কুমুদ মন্ডল (৭৮) এবং নড়াইলের পুষ্প রানী (৬৫)। এছাড়া চারজন করোনা উপসর্গে মৃত্যুবরণ করেছেন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- মোঃ ইউনুস আলী (৭০)। এ ছাড়া হাসপাতালের করোনা ইউনিটে ৪৫ শয্যার বিপরীতে ভর্তি রয়েছেন ৪৫ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৫ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন পাঁচজন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন, খুলনা মহানগরীর বানিয়াখামার এলাকার মমতাজ বেগম (৩৫), মিয়াপাড়ার শামীম আরা (৬০), রূপসার মোজাফফর শেখ (৬০), একই উপজেলার হানিফ মোড়ল (৬৫) এবং নড়াইলের মুলতাহির এলাকার রামেসা খাতুন (৭৫)। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৭১ জন, তার মধ্যে ৩৪জন পুরুষ ও ৩৭ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় -১০ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন, খুলনার ডুমুরিয়ার চুকনগরের বিষু মন্ডল, একই উপজেলার আবেদা (৬৫), রূপসার মনিরা বেগম (৬৫), দিঘলিয়ার আব্দুল হাকিম (৪৫), খুলনা সদরের রুবিনা (৫০), নগরীর ইসলাম কমিশনার রোডের মোস্তফা (৪০), খালিশপুরের সেলিম শিকদার (৫৮), যশোরের নওয়াপাড়ার কুলসুম বেগম (৭০), অভয়নগরের ফাতেমা (৭৫) এবং একই উপজেলার গোরাপানি এলাকার আনোয়ারা (৪৫)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ১২৯ জন। এরমধ্যে আইসিইউতে রয়েছেন ৮ জন ও এইচডিইউতে আছেন ১০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ