Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়ায় এক হাসপাতালেই ১৩ ঘন্টায় মৃত ৭

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ১২:৫১ পিএম

বগুড়ার বিশেষায়িত মোহাম্মদ আলী হাসপাতাল করোনা ইউনিটে হাইফ্লো ক্যানোলা নজেল সংকটের কারণে গুরুতর করোনা করোনা রোগীদের অক্সিজেন সরবরাহ না দিতে পারায় মাত্র ১৩ ঘন্টায় মারা গেছেন ৭ রোগী। যা নিয়ে গভীর উদ্বেগ সৃষ্টি হয়েছে ।

সুত্রে জানা গেছে , ২৫০ শয্যার বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালকে গতবছর করোনা ইউনিট ঘোষনার পর এই প্রথম এক সাথে এতগুলো রোগীর পাণহানির ঘটনা ঘটলো ।

হাসপাতালটির আবাসিক চিকিৎসক ডা. শফিক আমিন কাজল সাংবাদিকদের জানান, সম্প্রতি এই হাসপাতালটিতে নিরবচ্ছিন্নভাবে অক্সিজেন সরবরাহের জন্য সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই সিস্টেম কার্যকর হয়েছে। তবে যেসব রোগীর হাইফ্লো অক্সিজেন প্রয়োজন তাদের জন্য মাত্র দুটি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা রয়েছে। অথচ বর্তমানে এই হাসপাতালে করোনা রোগী হিসেবে চিকিৎসাধীন ২২৩ জন রোগীর মধ্যে অর্ধেকেরই অবস্থা সংকটাপন্ন।
ফলে গত বৃহষ্পতিবার রাত ৮ টা থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত এই হাসপাতালে মারা গেছেন ৭ করোনা রোগী। যা উদ্বেগজনক বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ