Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় সংক্রমণ কমলেও ভয় ধরাচ্ছে মৃত্যু, মেডিকেলে তরুণীসহ আটজনের মৃত্যু

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ১২:৪২ পিএম

সাতক্ষীরায় সংক্রমণ কমলেও বাড়লো মৃত্যু। আক্রান্ত ও উপসর্গ নিয়ে করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে তরুণীসহ আটজনের মৃত্যু হয়েছে। মৃত্যুর এই বাড়বাড়ন্ত চিন্তা বাড়াচ্ছে ডাক্তারদের।

বুধবার (২৩ জুন) হাসপাতালে মারা যাওয়া নারী-পুরুষেরা হলেন- করোনায় আক্রান্তে সদর উপজেলার আগরদাঁড়ি গ্রামের মোন্তাজ উদ্দীনের ছেলে মনির উদ্দীন (৫৫), উপসর্গে দেবহাটা উপজেলার নাজিরের ঘের সূবর্ণাবাদ গ্রামের আবু তাহেরের ছেলে জেহাদ (৭০), একই উপজেলার সখিপুর গ্রামের জামাল উদ্দীনের ছেলে মামুন ইসলাম (৪৫), সদর উপজেলার জাহানাবাদ গ্রামের আফসার আলীর স্ত্রী আম্বিয়া খাতুন (২১), সাতক্ষীরা পৌরসভার মধ্যকাটিয়া গ্রামের মুসা করিমের স্ত্রী গোলজান বিবি (৭৭), কালিগঞ্জ উপজেলার উজিরপুর গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী দোলনা বিবি (৫০), সদরের লাবসা গ্রামের আফসার উদ্দীনের ছেলে আনসার উদ্দীন (৭৫) ও তালা উপজেলার সাহাপুর গ্রামের আয়ুব উদ্দীনের ছেলে আবুল হোসেন (৬০)।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের ডাক্তার জয়ন্ত সরকার জানান, মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রাতের বিভিন্ন সময়ে আটজন মারা গেছেন। তিনি বলেন, বিগত কয়েকদিনের তুলনায় আক্রান্তের সংখ্যা অনেক কমেছে। গত ২৪ ঘন্টায় ২৮১ জনের নমুনা পরিক্ষায় ৭৭ জন পজিটিভ হয়েছেন। নমুনা পরিক্ষার নিরিখে সংক্রমণের হার ২৭.৪০ শতাংশ। এযাবত সাতক্ষীরায় ৩০৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে অধিকাংশ রোগী সুস্থ হয়েছেন। নিশ্চিত করোনায় মারা গেছেন ৬৬ জন। আর করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ২৯২ জন।

সাতক্ষীরায় সংক্রমণ কমলেও বাড়াচ্ছে মৃত্যু ভয়, এমনই মন্তব্য করেছেন কয়েকজন চিকিৎসক। তাদের কথায় করোনা ভাইরাসের নতুন ডেলটা প্রজাতি অত্যন্ত ঘাতক। এরজন্যই বাড়ছে কোভিড বা কোভিডের উপসর্গে মৃত্যু। চিকিৎসকরা আরো বলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল ঘোষনার পর রোগীর চাপ বেড়েছে। বেড সল্পতা, পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জাম ও ডাক্তারের অভাব রয়েছে হাসপাতালে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ