Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জ ও নান্দাইলে কেজি ও চড়া দামে তরমুজ বিক্রির দায়ে জরিমানা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ৫:৪৮ পিএম

ময়মনসিহের ঈশ্বরগঞ্জ ও নান্দাইলে কেজি, চড়া মূল্য ও তরমুজের ক্রয় রশিদ সংরক্ষণ না থাকায় ৭ব্যবসায়ীকে ৯হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ঈশ্বরগঞ্জ পৌর বাজার ও নান্দাইল পৌর ও চৌরাস্তা বাজারে পৃথক পৃথক অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই জরিমানা করা হয়।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন বলেন, ভোক্তাদের অভিযোগের প্রেক্ষিতে বেশ কয়েকটি স্থানে তরমুজের বাজার মনিটরিং করা হয়। এ সময় দেখা যায় ব্যবসায়ীরা পিস হিসেবে তরমুজ কিনে কেজি দরে এর মাধ্যমে ভোক্তাদের কাছে অতিরিক্ত মূল্য নিচ্ছেন। এ সময় পণ্য যথাযথ ভাবে বিক্রি না করা ও ক্রয়ের মূল্য তালিকা দেখাতে না পারায় ২ব্যবসায়ীকে ২ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়।বাজার নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

অপরদিকে ঈশ্বরগঞ্জ পৌর বাজারের চৌরাস্তা মোড়ে সরকারি হাইওয়ে রাস্তার উপর নির্মাণ সামগ্রী রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন মঙ্গলবার বিকেলে মোবাইল কোর্ট এর মাধ্যমে এক ভবন মালিককে ৫হাজার টাকা অর্থদণ্ড আরোপ করা হয়েছে। এসময় ভবন মালিককে রাস্তার উপরে রাখা ইট, বালু, রড দ্রুত সরানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।

অন্যদিকে নান্দাইল বাসস্ট্যান্ড বাজার ও চৌরাস্তা বাজার এলাকায় অভিযান চালিয়ে কেজি দরে ও বিক্রয় মূল্যে অসঙ্গতির কারণে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ব্যবসায়ীকে ৭হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরশাদ উদ্দিন।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরশাদ উদ্দিন জানান, বিভিন্ন ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত দামে তরমুজ বিক্রি করায় ও ক্রয় রশিদ দেখাতে ব্যর্থ হওয়ায় কৃষি বিপণন আইনে পাঁচটি মামলায় সাত হাজার টাকা জরিমানা করা হয়। বাজার নিয়ন্ত্রণে রাখতে উপজেলা প্রশাসনের এ মনিটরিং অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ