Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাঁশখালীর গন্ডামারায় কয়লা বিদ্যুতকেন্দ্রে গুলিবিদ্ধ আরো এক শ্রমিকের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ৮:৩২ এএম

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারায় এস আলম গ্রুপের নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে আহত আরও এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয় জনে। নিহত সবাই ওই বিদ্যুৎকেন্দ্রের শ্রমিক। বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে পুলিশ জানিয়েছে। নিহত শ্রমিকের নাম শিমুল। বয়স আনুমানিক ২৮ বছর। বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শফিউল কবির বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের সংখ্যা মোট ছয় জন।

গত ১৭ এপ্রিল চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা এলাকায় নির্মাণাধীন ১৩২০ মেগাওয়াট কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের আন্দোলনরত শ্রমিকদের উপর পুলিশ গুলি করে। এতে গুলিতে পাঁচ শ্রমিক নিহত হন। পুলিশ ও শ্রমিকসহ আহত হন আরও কমপক্ষে ৫০ জন। ঘটনার দিন নিহতরা হলেন— কিশোরগঞ্জের ফারুক আহমদের ছেলে মাহমুদ হাসান রাহাত (২২), চুয়াডাঙ্গার অলিউল্লাহর ছেলে মো. রনি হোসেন (২৩), নোয়াখালীর আব্দুল মতিনের ছেলে মো. রায়হান (১৯), চাঁদপুরের মো. নজরুলের ছেলে মো. শুভ (২২) ও বাঁশখালীর পূর্ব বড়ঘোনার আবু ছিদ্দিকির ছেলে মাহমুদ রেজা (১৯)। ২০১৬ সালে এই বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিরোধিতা করে স্থানীয়দের আন্দোলনের সময় ‍পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত চার জন নিহত হয়েছিলেন। ২০১৭ সালে আরেকদফা সংঘর্ষে নিহত হন আরও একজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ