Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় পল্লী বিদ্যুতের ছেড়া তারে জড়িয়ে দুগ্ধবতী গাভীর মৃত্যু

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ২:৪২ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ার বড় শৌলা গ্রামে (মিলবাড়ি) ধানক্ষেতে বুধবার সকালে পল্লী বিদ্যুতের ছেড়া তারে জড়িয়ে একটি দুগ্ধবতী গাভীর মৃত্যু হয়েছে। আনুমানিক প্রায় ৮০ হাজার টাকা মূল্যের গাভীটির ৩ একটি মাসের বাচ্চা রয়েছে। গাভীর মালিক বড় শৌলা গ্রামের আঃ হাকিম হাওলাদারের ছেলে কৃষক মোঃ শাহ আলম (৬৫)। পল্লী বিদ্যুতের অবহেলায় মর্মান্তিক এ ঘটনায় এলাকায় চরম ক্ষোভ বিরাজ করছে।

এলাকাবাসী সূত্রে জানাযায়, গত রোববার রাতে কালবৈশাখী ঝড়ে বাদুরা-বড় শৌলা ১১ হাজার ভোল্টেজের সঞ্চালন লাইনের বড়শৌলা মিলবাড়ির খুটির এলটি লইনের ২টি তারই ছিড়ে মাটিতে পড়ে। পরের দিন স্থানীয় লোকজন ধানীসাফা পল্লী বিদ্যুত অভিযোগ কেন্দ্রে ফোন দিয়ে জানালেও তারা ৩ দিনেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। বুধবার সকালে মাঠে ঘাস খেতে গিয়ে তারে জড়িয়ে বিদ্যুতায়িত হয়ে গাভীটির মৃত্যু হয়। সরেজমিনে গিয়ে দেখাগেছে, মৃত গাভীটির ৩ মাসের বাচ্চাটি দুধ পানের চেষ্টা করলেও দুধ পাচ্ছে না। এ দৃশ্যে উপস্থিত দর্শনার্থীরা ক্ষোভে ফেটে পরেন। তারা পল্লী বিদ্যুতের বিরুদ্ধে নানা অনিয়ম ও অবহেলার অভিযোগ করেন।

গাভীর মালিক মোঃ শাহ আলম জানান, গাভী তারে জড়িয়ে পরলে তার বড় ছেলে আনোয়ার হোসেন উদ্ধার করতে গিয়ে সে বিদ্যুতায়িত হয়ে ফিরে আসে। নচেত আরও বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত। তার দুগ্ধবতী গাভীটির মূল্য প্রায় ৮০ হাজার টাকা বলে জানান। তিনি ক্ষতিপূরন দাবী করেছেন।

এব্যাপারে পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির মঠবাড়িয়া আঞ্চলিক অফিসের ডিজিএম নিত্য নন্দন কুন্ডুর সাথে যোগাযোগ করলে তিনি জানান, ঘটনাটি অত্যন্ত দুখঃজনক। তদন্তে ঘটনাস্থলে লোক পাঠান হয়েছে। গাফিলতি প্রমান হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ