Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্লাসিকোয় মেসিকে নিষিদ্ধ করতে চেয়েছিলেন রেফারি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

শুরুতে অ্যাটলেতিকো মাদ্রিদের একক আধিপত্য থাকলেও ক্রমেই জমে উঠেছে লা লিগা। প্রতিদ্বন্দ্বিতায় দারুণভাবে উঠে এসেছে বার্সেলোনা। দৌড়ে আছে রিয়াল মাদ্রিদও। আগামী সপ্তাহের এল ক্লাসিকোর ম্যাচে অনেকটাই পরিষ্কার হয়ে যাবে শেষ পর্যন্ত কারা দৌড়ে থাকছেন। কিন্তু সে ম্যাচে বার্সা অধিনায়ক লিওনেল মেসি যাতে না খেলতে পারেন, আগের দিন এমন চেষ্টাই করেছেন রেফারি। মেসির অভিযোগ এমনটাই।
আগের দিন রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ১-০ গোলের কষ্টের জয় পেয়েছে বার্সা। এ ম্যাচে বেশ ঝুঁকি নিয়ে খেলেছেন মেসি। কারণ একটি হলুদ কার্ড দেখলেই রিয়াল মাদ্রিদের বিপক্ষের ম্যাচে দর্শকের ভ‚মিকায় থাকতে হবে তাকে। বেশ সাবধানেই খেলেছেন তিনি। কিন্তু প্রথমার্ধে রেফারির আচরণে তার মনে হয়েছে ভুল না করেও যে কোনো সময় কার্ড দেখতে পারেন তিনি। সরাসরি কাউকে অভিযোগ না করলেও স্প্যানিশ চ্যানেল মুভিস্টারের কল্যাণে উঠে এসেছে ব্যাপারটি। মধ্য বিরতিতে ট্যানেলে ফেরার পথে ক্লাবের কর্মকর্তা কার্লেস নাভালকে সামনে পেয়ে নিজের ক্ষোভ প্রকাশ করে মেসি বলেছেন, ‘এই রেফারি আমাকে হলুদ কার্ড দেখাতে চায়, অবিশ্বাস্য!’ মুভিস্টারের ক্যামেরায় ধরা পড়া এ দৃশ্য জন্ম নিয়েছে নানা আলোচনা-সমালোচনার।
অবশ্য রেফারিং নিয়ে স্প্যানিশ লিগে বিতর্ক নতুন কিছু নয়। আগের দিন ভায়াদোলিদের বিপক্ষে বার্সার এ ম্যাচেও হয়েছে। যদিও এবার বার্সার পক্ষেই সিদ্ধান্ত গিয়েছে। কিন্তু দলটির অভিযোগ অধিকাংশ ক্ষেত্রে তাদের বিপক্ষেই যায় এসব সিদ্ধান্ত। আর বার্সার এ দাবীর গুঞ্জনটা আরও জোরালো করেছিলেন লা লিগার সাবেক রেফারি এদুয়ার্দো ইতুরালদে গনজালেস। তার দাবী, স্পেনের ৯০ শতাংশ রেফারি রিয়াল মাদ্রিদের সমর্থক। কাদেনা সারকে দেওয়া এক সাক্ষাৎকারে এ রেফারি বলেছিলেন, ‘প্রায় ৯০ শতাংশ রেফারি রিয়াল মাদ্রিদের সমর্থক, ১০ শতাংশ বার্সেলোনার।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্লাসিকো

১২ জানুয়ারি, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ