Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিসেম্বরে মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’

প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০১৬-১৭ মৌসুমের লা লিগা সূচি চূড়ান্ত করেছে লিগ কর্তৃপক্ষ। আর লা লিগার সূচি মানেই তো প্রথমেই ‘এল ক্লাসিকোর’ দিকে নজর। সূচি অনুযায়ী ক্লাব ফুটবলের সবচেয়ে বড় এই ম্যাচের জন্য ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে ফুটবল ভক্তদের। দুই চিরপ্রতিদ্ব›দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার প্রথম এই ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৩ অথবা ৪ ডিসেম্বর ক্যাম্প ন্যু’য়ে। এরপরই ক্লাব বিশ্বকাপ খেলতে জাপানে উড়াল দেবে রিয়াল। রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুয়ে ক্লাসিকোর ফিরতি লেগ অনুষ্ঠিত হবে আগামী ২২ অথবা ২৩ এপ্রিল।
শিরোপা ধরে রাখার লক্ষ্যে আগামী ২০ অথবা ২১ আগস্ট ঘরের মাঠে রিয়াল বেটিসের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ তাদের লিগের প্রথম ম্যাচ খেলবে রিয়াল সোসিয়েদাদের মাঠে। স্প্যানিশ এই লিগে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে বার্সা-রিয়াল থাকলেও আরো একটি দললের নাম উচ্চারণ করতেই হয়Ñ ডিয়েগো সিমেওনের অ্যাটলেটিকো মাদ্রিদ। এই আর্জেন্টাইন কোচের অধীনে শিরোপার অন্যতম দাবিদার হয়ে ওঠা দলটি নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ১০ বছর পর লা লিগায় ফেরা আলাভেসের বিপক্ষে। রিয়ালের দুই দলের মধ্যে মাদ্রিদ ডার্বি দেখা যাবে ২০ নভেম্বর, ভিসেন্তে কালডেরনে। দ্বিতীয় লেগের ম্যাচ হবে ৯ এপ্রিল বার্নাব্যুয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিসেম্বরে মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ