Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজেপি প্রার্থীর বাড়িতেই নেই শৌচাগার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২১, ১২:১৪ এএম

দেশবাসীর সুবিধার্থে বহু প্রকল্প চালু করেছে কেন্দ্র। তার মধ্যে রয়েছে প্রধানমন্ত্রী আবাস যোজনা। বিজেপি বরাবর দাবি করেছে, বহু মানুষ এই প্রকল্পের সুবিধা পেয়েছেন। কিন্তু বাঁকুড়ার শালতোড়ার বিজেপি প্রার্থী চন্দনা বাউড়িই এখনও পাননি প্রকল্পের পুরো টাকা! এমনকী তার বাড়িতে নেই শৌচাগারও।

বাঁকুড়ার বড়জোড়া বিধানসভা এলাকার বাসিন্দা চন্দনা বাউড়ি। বছর ১৩ আগে বিয়ে হয় তার। স্বামী পেশায় রাজমিস্ত্রি। বেড়ার ঘর আর টালির ছাদের নিচে কোনওরকমে দিন কাটালেও অভাব ছিল তাঁদের নিত্যসঙ্গী। সেই কারণে স্বামীর সঙ্গে জোগাড়ের কাজেও যেতেন চন্দনাও। প্রায় ১০ বছর আগে বিজেপিতে যোগ দেন তিনি। নিজের দক্ষতায় ধীরে ধীরে জেলা বিজেপির সম্পাদকের পদ পান তিনি। এবার বিধানসভা ভোটে শালতোড়া থেকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সেই চন্দনা বাউরি। বিজেপির বহুদিনের কর্মী হলেও এখনও প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি, শৌচালয় পাননি তিনি। ফলে ভাঙাচোরা করেই স্বামী, শাশুড়ি, সন্তানদের নিয়ে থাকেন তিনি। সঙ্গে থাকে তার দুটি ছাগল ও একটি গরু। খুব স্বাভাবিকভাবেই এই ঘটনায় মোদি সরকারের দিক আঙুল উঠেছে।
এ বিষয়ে কথা বলা হলে চন্দনা জানান, ২০১৮ সালে আবাস যোজনার আবেদন করেছিলেন তিনি। সঙ্গ স্বচ্ছভারত প্রকল্পের শৌচাগারের আবেদনও করেছিলেন। ২০২০ সালে মোট ১ লক্ষ টাকা পান তিনি। তাতে ঘরের কাজ শুরু করলেও শেষ হয়নি। তৈরি করা যায়নি শৌচাগারও। ফলে এখনও বেড়ার বাড়িতে কোনওক্রমে দিন কাটাতে হচ্ছে তাঁকে। যদিও এই সমস্যার জন্য শাসকদলের নেতাদের দুর্নীতির কারণেই এই পরিস্থিতি। তিনি জানিয়েছেন, যদিও ভবিষ্যতে বিজেপি ক্ষমতায় এলে এই সমস্যা থাকবে না বলে আশ্বাসও দিয়েছেন তিনি। সূত্র : সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শৌচাগার

১৭ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ