Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঋষি কাপুরের নামে গণশৌচাগার

প্রকাশের সময় : ২৯ মে, ২০১৬, ১২:০০ এএম

সব রাস্তা আর গুরুত্বপূর্ণ স্থাপনার নাম রাজনীতিকদের নামে হবে কেন, এমন এক মন্তব্য করে অভিনেতা ঋষি কাপুর যেমন সমর্থন পেয়েছেন তেমনি সমালোচিতও হয়েছেন ব্যাপকভাবে। তার পাশে দাঁড়িয়েছে শিল্প-সংস্কৃতি চর্চাকারী সমাজ। আর স্বাভাবিকভাবে তার বিরুদ্ধে মুখর হয়েছে রাজনৈতিক কর্মীরা। এমনই এক কর্মী তার নামে গণশৌচাগারের নাম দেবার প্রস্তাব করেছে।
এর আগে বলিউডের বর্ষীয়ান অভিনেতাটি টুইট করেছিলেন, “যারা আমাদের সমাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে তাদের নামে আমাদের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর নাম রাখা দরকার। সব জিনিসের নাম গান্ধির নামে? আমি এতে একমত নই।”
তিনি আরও টুইট করেন : “ইন্দিরা গান্ধি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট? মহাত্মা গান্ধি, ভগত সিং আমবেদকার বা আমার ঋষি কাপুর নামে নয় কেন?”
এর জবাবে একজন তরুণ কংগ্রেস কর্মী বলেছে, “উনি চাইছেন তার নামেও কিছুর নাম হোক। তাই আমরা তার নামে গণশৌচাগারের নামে দিয়ে দিলাম।” কংগ্রেস কর্মীরা এলাহাবাদের বাহাদুরগঞ্জ এলাকায় শিবাজি পার্কের গণশৌচাগারটির নামকরণ করে অভিনেতাটির নামে। তারা তার ছবি নিয়ে প্রতিবাদ সমাবেশও করে।
ইউপি কংগ্রেস কমিটির মুখপাত্র অভয় আবাস্তি বলেন, “গান্ধিদের নাম নিয়ে বিতর্ক সৃষ্টির জন্য এটি কাপুরের বিরুদ্ধে একটি প্রতীকী প্রতিবাদ।”
ঋষি জানিয়েছেন, তার নামে গণশৌচাগারের নাম রাখার বিষয় নিয়ে তিনি মাথা ঘামান না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঋষি কাপুরের নামে গণশৌচাগার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ