Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে বছরের শুরুতেই শিলাবৃষ্টি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ১১:০০ পিএম

বছরের শুরুতে রাজশাহীতে শিলাবৃষ্টি হয়েছে। শনিবার দুপুরে নগরীতে গুড়িগুড়ি বৃষ্টি হলেও বিকেলে রাজশাহীর বিভিন্ন উপজেলায় ঝড়ো হাওয়াসহ শিলা বৃষ্টি হয়েছে। বিশেষ করে রাজশাহীর পবা, মোহনপুর দুর্গাপুর মোহনপুর উপজেলায় শিলাবৃষ্টি হয়েছে। শিলা বৃষ্টির কারণে ক্ষতি হয়েছে চৈতালি ফসল ও ফলের। তবে শিলাবৃষ্টিতে আমের মুকুলের বেশি ক্ষতি হবে বলেও মনে করছেন আম চাষিরা। গতকাল সকাল থেকেই রাজশাহীর আকাশে মেঘের ঘনঘটা। দুপুরের পর থেকে কোথাও কোথাও ঝরেছে গুড়ি গুড়ি বৃষ্টি। শনিবার দুপুর একটার দিকে মেঘের গর্জনের সাথে হালকা বৃষ্টিও ঝরেছে।

রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, পুরোপুরি শীত কেটে গেছে। আস্তে আস্তে কালবৈশালীর সময় আসছে। তাছাড়া রাজশাহী, রংপুর ও খুলনা ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে শিলা বৃষ্টিও হতে পারে। তিনি বলেন- দীর্ঘদিন বৃষ্টি না হওয়ার কারণে আকাশে এক প্রকারের মেঘ যুক্ত বরফ জমেছে। এগুলো বৃষ্টির সাথে শিলা হয়ে মাটিতে পারতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিলাবৃষ্টি

১০ এপ্রিল, ২০২১
১৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ