Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘পৃথিবী থেকে বিদায়’ চবি শিক্ষার্থীর সুইসাইড চিরকুট

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ২:৪৩ পিএম | আপডেট : ৩:০৭ পিএম, ৬ মার্চ, ২০২১

খাগড়াছড়ির রামগড় পৌরসভার ফেনীরকুল এলাকায় নিজ বাড়িতে সুইসাইড নোট লিখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের ২য় বর্ষের মেধাবী ছাত্র নাইমুল হাসান মিশন (২১) আত্মহত্যা করেছে। সে সেনাবাহিনীতে কর্মরত মো: কামাল উদ্দিন এর বড় ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, মিশন বন্ধুদের সাথে আড্ডা দিয়ে রাতের খাবার খেয়ে প্রতিদিনের মতো ঘুমাতে যায়। রাতের কোন এক সময়ে সুইসাইড নোট লিখে খাটের উপর রেখে ফেনের সাথে একটি রেশমি চাঁদরে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। ভোর বেলা অনেক ডাকাডাকি করেও কোন সাঁড়াশব্দ না পেলে দরজা ভেংগে তার ঝুলন্ত লাশ দেখতে পায় স্বজনরা।

নিহতের সুইসাইড নোটের লেখা হুবহু তুলে ধরা হলো" এই দুনিয়া আমার জন্য নয়, পারলে সবাই আমাকে ক্ষমা করে দিবেন" অপর একটি লিখেন " আমার মৃত্যুর জন্যে কেউ দায়ী নয়, আমার বেঁচে থাকার কোন ইচ্ছা নেই, তাই আমি এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি, ডারউইন বলেছিলেন- Survival for the fittest. but I not even fit. আমার জন্য কেউ কখনো কষ্ট পেয়ে থাকেন পারলে ক্ষমা করে দিয়েন। আম্মু আমাকে মাফ করে দিয়েন, মিলনের খেয়াল রাখিয়েন ( মিলন ছোট ভাই)। আব্বু আমাকে সফল করার জন্য অনেক কিছু সহ্য করেছেন, আমি পারিনি তাই ক্ষমাপ্রার্থী"।

ওয়ার্ড কাউন্সিলর সাহাব উদ্দিন জানান, পারিবারিক সূত্রে জানামতে সে বেশকিছুদিন যাবৎ মানসিক দুঃশ্চিন্তাগ্রস্থ ছিলে এজন্য তাকে ঢাকায় ডাক্তার দেখানো হয়েছিলো। ডাক্তারও এ সংক্রান্ত চিকিৎসা দিয়েছিলেন। তবে সে এলাকার নম্র ভদ্র ছেলে ছিলো বলে তিনি জানান।

রামগড় থানা ওসি (তদন্ত) মনির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি পাঠানো হয়েছে। এব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদায়

২৬ সেপ্টেম্বর, ২০২২
২৬ সেপ্টেম্বর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ