Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৃত্যুর আগে পোষা কুকুরকে ৫০ লাখ ডলার দান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ২:২৪ পিএম

মানুষের সবচেয়ে বিশ্বস্ত বন্ধু হলেও সব কুকুর তার প্রতিদান পায় না। তবে নিজের মৃত্যুর আগে মার্কিন ব্যবসায়ী বিল ডরিস ঠিকই তার পোষা কুকুর লুলুর জন্য ‘প্রতিদান’ হিসাবে ৫০ লাখ ডলার দিয়ে গেলেন।

গত বছরের শেষের দিকে ৮৪ বছর বয়সে মারা যান টেনেসির বাসিন্দা বিল ডরিস । মৃত্যুর আগেই তিনি তার পোষা ৮ বছর বয়সী বর্ডার কোলি জাতের কুকুরের জন্য ৫০ লাখ ডলার উইল করে রেখে যান। ডরিসের বন্ধু মার্থা বার্টন তার মৃত্যুর কয়েক বছর আগে থেকেই লুলুকে দেখাশোনা করে আসছিলেন। কারণ, ডরিস প্রায়শই ব্যবসার কাজে বাইরে থাকতেন। স্থানীয় টিভি চ্যানেলে দেয়া সাক্ষাতকারে মার্থা বার্টন জানান, ডরিস তার কুকুরটিকে খুব ভালবাসত। কারণ, লুলু খুব ‘ভাল মেয়ে’।

জানা গেছে, লুলুর যত্ন নেয়ার জন্য ৫০ লাখ ডলার একটি ট্রাস্টে রাখা হবে এবং কুকুরটি বার্টনের কাছেই থাকবে। ট্রাস্ট থেকে বার্টনকে প্রতি মাসে লালন পালনের খরচ দেয়া হবে। তবে লুলু এখন কোটিপতি বলেই যে তাকে দামি উপহার বা অন্য কোনও ব্যয়বহুল খাবার দেয়া হবে, বিষয়টি এমন নয়। আবার শুধুমাত্র একটি কুকুরের যত্ন নেয়ার জন্যও এই পরিমাণ অর্থ ব্যয় করা সম্ভব হবে না।

তবে এমন ঘটনা এই প্রথম নয়। এর আগে ২০০৭ হোটেল ব্যবসায়ী লিওনা হেমসলে মৃত্যুর আগে তার কুকুরের জন্য ১ কোটি ২০ লাখ ডলার রেখে গিয়েছিলেন। ব্যবসায়ী মিউরিয়েল সিবার্ট তার মনস্টার গার্ল নামের কুকুরের জন্য ১ লাখ ডলার ও অভিনেত্রী লরেন বাকল তার কুকুরের যত্নের জন্য ১০ হাজার ডলার রেখে গিয়েছিলেন । সূত্র: ফক্স নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুকুর

১৫ জুলাই, ২০২২
২৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ