Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিংড়ায় কুকুর আতঙ্ক

সিংড়া(নাটোর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ৩:৩১ পিএম

নাটোরের সিংড়ায় খেপা কুকুরের কামড়ে ১২ জন আহত হয়েছেন। আহতরা হলেন, আব্দুল ওহাব (৫২), আব্দুস সালাম (২২), সংকরী রানী (৪৬), আব্দুল্লাহ আল-মামুন (৪২), পলি বেগম (৩৫), অফিজ উদ্দিন (৩৫), জুলেখা বেগম (৩৫), জাহাঙ্গীর আলম (৩২), আবুল কাশেম (৪১), আব্দুল্লাহ আল নুমান (৫), ইসমিতা (৭) ও আজিজুল্লাহ্ ।

স্থানীয়রা জানান, সিংড়া পৌর এলাকায় খেপা কুকুরের আতঙ্ক বিরাজ করছে। পুরো বাজার এলাকায় প্রায় জনশূন্য হয়ে গেছে। বিশেষ করে শিশুদের নিয়ে অভিভাবকরা বেশি আতংকে রয়েছেন। কুকুরের কামড়ে আহত আবদুল্লাহ আল মামুন বলেন,ছেলে-মেয়ে নিয়ে আমরা কুকুর আতঙ্কে রয়েছি। এবিষয়ে দ্রæত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের অনুরোধ করেছেন পৌর ও গ্রামবাসীরা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকায় আমরা আরও বিপদে পড়েছি। সিংড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম বলেন, বৃহস্পতিবার (১৪জুলাই) ১২ জন কুকুরের কামড়ে আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সরকারি ভাবে হাসপাতালে জলাতঙ্কের ইনজেকশন না থাকায় তাঁদেরকে সদর হাসপাতালে যেতে পরামর্শ দেয়া হয়েছে। কেউ কেউ ফার্মেসি থেকে জলাতঙ্কের ইনজেকশন কিনে ব্যবহার করছেন।

এছাড়া গ্রামঞ্চলেও পথচারীরা কুকুর আতঙ্কে রয়েছেন। আর অসহায় মানুষগুলো কবিরাজী ঔষধ ও গাছ-গাছরার চিকিৎসা নিচ্ছেন। এলাকার সচেতন মহলের দাবী দ্রæত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া না হলে পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে যেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুকুর আতঙ্ক

১৫ জুলাই, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ