Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দিবালার ‘ইনজুরি ভাগ্য’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চলতি মৌসুমে আগেই দুইবার ইনজুরিতে পড়ে বেশ কিছু ম্যাচ মিস করেছেন পাওলো দিবালা। এবার সে তালিকাটা আরও লম্বা হতে যাচ্ছে জুভেন্টাসের আর্জেন্টাইন তারকার। সিরি ‘আ’য় আগের ম্যাচে সসুলোর বিপক্ষে পাওয়া বাঁ হাঁটুর চোটে দুই থেকে তিন সপ্তাহের মতো মাঠের বাইরে থাকতে হবে দিবালাকে। যে কারণে সুপার কোপার ফাইনাল ও লিগের গুরুত্বপ‚র্ণ ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে এই ফরোয়ার্ডকে পাচ্ছে না ইতালিয়ান চ্যাম্পিয়নরা। নিজেদের ওয়েবসাইটে আগের দিন দেওয়া এক বিবৃতিতে জুভেন্টাস জানিয়েছে, ‘জে মেডিকেলে আজ (গতকাল) সকালে পাওলো দিবালার ডায়াগনস্টিক তদন্ত করেছেন চিকিৎসকরা। বাম হাঁটুর মধ্যবর্তী কোলেটারাল লিগামেন্টের নিম্ন-গ্রেডে ক্ষতি হওয়ায় প্রায় ১৫/২০ দিনের মতো পুনর্বাসন করতে হবে।’

গত রোববার আলিয়াঞ্জ এরেনায় সসুলোর বিপক্ষে ৩-১ গোলে জয় পাওয়া ম্যাচের প্রথমার্ধে হাঁটুতে আঘাত পেয়ে মাঠ ছেড়েছিলেন দিবালা। একই ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন দুই মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেনি ও ফেদেরিকো চিয়েসাও। তবে দিবালাকে হারালেও এ দুই মিডফিল্ডারের চোট গুরুতর নয় বলে জানিয়েছে ইতালিয়ান ক্লাবটি।
আজ রাতে কোপা ইতালিয়ার ম্যাচে জেনোয়ার বিপক্ষে মাঠে নামছে জুভেন্টাস। এরপর রোববার সিরি ‘আ’র গুরুত্বপ‚র্ণ ম্যাচে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা ইন্টারের মুখোমুখি হচ্ছে দলটি। লিগ টেবিলে ইন্টারের চেয়ে ৪ পয়েন্টে পিছিয়ে জুভেন্টস, শীর্ষে থাকা এসি মিলানের চেয়ে পিছিয়ে ৭ পয়েন্টে। অবশ্য তাদের চেয়ে এক ম্যাচ কম খেলেছে ওল্ড লেডিরা। আগামী ২০ জানুয়ারি ইতালিয়ান সুপার কাপে নাপোলির বিপক্ষে মাঠে নামবে আন্দ্রেয়া পিরলোর দল। এরপর লিগের ম্যাচে বোলোনিয়া ও সাম্পদোরিয়ার বিপক্ষেও ২৭ বছর বয়সী দিবালাকে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে। আগামী ৬ ফেব্রæয়ারি ঘরের মাঠে রোমার বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে পারেন তিনি।
সিরি ‘আ’য় গত মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন দিবালা। সেই খেলোয়াড় চলতি মৌসুমে একাদশেই ঠিকভাবে জায়গা পাচ্ছেন না। ম‚লত একের পর এক ইনজুরিতে চেনা ছন্দ খুঁজে বেড়াচ্ছেন তিনি। নতুন করে এ ইনজুরি নিঃসন্দেহে আরও পিছিয়ে দেবে তাকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনজুরি

১৩ জানুয়ারি, ২০২১
১৮ মে, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ