Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢামেকে বিশ্ব হেড ইনজুরি দিবস পালিত হেড ইনজুরিতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশে প্রথমবারের মতো বিশ্ব হেড ইনজুরি দিবস পালিত হয়েছে। গতকাল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের উদ্যোগে দিবসটি উপলক্ষে কলেজের এক নম্বর গ্যালারিতে দেশের হেড ইনজুরির বর্তমান চিত্র ও এর প্রতিকার বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। নিউরোসার্জারি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন সাউথ এশিয়ান অ্যাসোসিয়েশন অব নিউরো সার্জনসের সভাপতি ডা. কনক কান্তি বড়ুয়া। বিশেষ অতিথি ছিলেন ঢামেক প্রিন্সিপাল প্রফেসর ডা. মো. ইসমাইল খান ও ঢামেক হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ মিজানুর রহমান।
সেমিনারে স্বাগত বক্তব্য পাঠ করেন সোসাইটি অব নিউরোসার্জনসের সাধারণ সম্পাদক ডা. মো. রাজিউল হক। ঢামেক নিউরোসার্জারি বিভাগের প্রধান প্রফেসর ডা. মো. জিল্লুর রহমান বলেন, দেশে সড়কসহ বিভিন্ন দুর্ঘটনায় হেড ইনজুরিতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। শুধু ঢামেক হাসপাতালেই গড়ে প্রতিদিন প্রায় অর্ধশত রোগী ভর্তি হচ্ছে। দিনকে দিন এ সংখ্যা বাড়ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢামেকে বিশ্ব হেড ইনজুরি দিবস পালিত হেড ইনজুরিতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ