Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্যাপিটল হিলে দাঙ্গা মার্কিন গণতন্ত্র ভেঙ্গে পড়ার আলামত : রুহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ৭:২৫ পিএম

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, পশ্চিমা গণতন্ত্র টেকসই নয় এবং তা ভেঙ্গে পড়েছে। ক্যাপিটল হিলে দাঙ্গা মার্কিন গণতন্ত্র ভেঙ্গে পড়ারই আলামত। মন্ত্রিপরিষদের সভায় রুহানি বলেন, দুর্ভাগ্যবশত প্রযুক্তি ও শিল্পে পশ্চিমা দেশগুলো উন্নতি করলেও তাদের রাজনীতিতে অবক্ষয় ধরেছে। -প্রেসটিভি

রুহানি বলেন, গত চার বছর ধরে আমরা ট্রাম্পের মত জনপ্রিয় ব্যক্তিকে দেখেছি তিনি কিভাবে তার দেশের জন্যে প্রভূত ক্ষতি করেছেন, তার জাতিকে অপমান করেছেন এবং মধ্যপ্রাচ্য ও উপসাগরীয় অঞ্চলে ফিলিস্তিন, সিরিয়া ও ইয়েমেনে ধ্বংস ডেকে এনেছেন।

ট্রাম্পকে সবচেয়ে আইনভঙ্গকারী প্রেসিডেন্ট বলে উল্লেখ করে ইরানের প্রেসিডেন্ট বলেন, যখন কোনো অদক্ষ ব্যক্তির হাতে রাষ্ট্রক্ষমতা যায় তা তার দেশ ও বিশে^র জন্যে কি ক্ষতি বয়ে আনে ট্রাম্প তা দেখিয়ে দিয়েছেন। রুহানি আশা করেন ট্রাম্পের এ পরিণতি সারাবিশ্বের জন্যে উদাহরণ হয়ে থাকবে এবং হোয়াইট হাউসে পরবর্তী শাসকের জন্যে তা নির্দেশনার সৃষ্টি করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ