Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জেনারেল সোলাইমানি হত্যার প্রতিশোধ নেবোই : রামাজান শরিফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ৫:১০ এএম

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি'র মুখপাত্র রামাজান শরিফ বলেছেন, জেনারেল কাসেম সোলাইমানির রক্তের বদলা নেবোই ইনশায়াল্লাহ এবং তা কখন ও কোথায় নেয়া হবে তা ইরানই ঠিক করবে। তিনি আজ রবিবার রাশাটুডে-কে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন। রামাজান শরিফ আরও বলেছেন, জেনারেল সোলাইমানির রক্তের বদলা নেয়ার সুযোগ এখনও ইরানের সামনে রয়েছে। এই হত্যাকাণ্ডের প্রতিশোধ নেয়া হবেই। এ বিষয়ে সন্দেহের কোনো অবকাশ নেই। উপুক্ত সময়ে এবং উপযুক্ত স্থানে প্রতিশোধ নেওয়া হবে বলে তিনি জানান। -পার্সটুডে
আইআরজিসি'র মুখপাত্র বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র আবারও ইরানের বিরুদ্ধে বোকামি করে বসতে পারে। তারা আবারও বোকামি করবে না এমন কোনো নিশ্চয়তা নেই। তিনি বলেন, প্রতিশোধের ধরণটা এমন হতে হবে যে, এর ফলে শত্রুদের ওপর সবচেয়ে বেশি প্রভাব পড়বে এবং মুসলিম বিশ্বের সমর্থন বেশি মাত্রায় অর্জিত হবে।ইরানের শীর্ষ পর্যায়ের নেতারা এর আগেও জানিয়েছেন তাদের চোখের মনি জেনারেল কাসেম সোলাইমানি হত্যার বদলা নেওয়া হবেই। তবে এর আগে ইরান জেনারেলকে কবর দেওয়ার আগেই মার্কিন সামরিক ঘাঁটিতে হামলা চালিয়ে একটা চপেটাঘাত করেছে। ২০২০ সালের ৩ জানুয়ারি জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করে সন্ত্রাসী মার্কিন সেনাবাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ