Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেসবুকে ধর্মীয় অবমাননাকর স্ট্যাটাস রাজধানীতে তরুণী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ৩:১৯ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অবমাননাকর প্রচারণার দায়ে রাজধানীর মিরপুর এলাকা থেকে ইসরাত জাহান রেইলি (১৯) নামে এক তরুণীকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) দিনগত রাতে মিরপুরের দারুসসালাম থানার এলাকা থেকে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে উস্কানিমূলক বিভিন্ন কুরুচিপূর্ণ ব্যঙ্গচিত্র, বক্তব্য ও ধর্মবিদ্বেষী ডিজিটাল কন্টেন্টের স্ক্রিনশট জব্দ করা হয়েছে।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উস্কানিমূলক কুৎসা রটানোর দায়ে ইসরাত জাহান রেইলি নামে একজনকে আটক করা হয়েছে। তিনি নিজের নামে ৭ টি ফেসবুক আইডি, ২ টি ব্যক্তিগত ব্লগভিত্তিক ফেসবুক পেইজ এবং টুইটার আইডি থেকে দীর্ঘদিন ধরে ধর্মীয় উস্কানিমূলক ও বিদ্বেষপূর্ণ পোস্ট করে আসছিলেন।

তার একাধিক ফেইসবুক আইডি নিষ্ক্রিয় হয়ে যাওয়ার পরেও সে নতুন আইডি খুলে ধর্মীয় উস্কানিমূলক প্রচারণার করে আসছিলেন।

আটক ইসরাত জাহান রেইলি অভিযোগের সত্যতা স্বীকার করেছেন এবং এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।



 

Show all comments
  • উজ্জল মল্লিক ৬ নভেম্বর, ২০২০, ৩:৩৮ পিএম says : 0
    তার নিজ ধর্মের প্রতি এমন আচরন মোটেই ভাল লাগতনা আমি শুধু জানতে চাই তার নিজ ধর্মের প্রতি কেন তার এই বিরূপ মনোভাব?
    Total Reply(0) Reply
  • md. hasenur rahman ৬ নভেম্বর, ২০২০, ১০:২০ পিএম says : 0
    ইউরোপীয় ভিসার জন্য নাহয় ইয়াবা সেবনে মস্তিষ্ক বিকৃতির জন্য নাহয় কোন তৃতীয় পক্ষের প্ররোচনায়। ১৯ বৎসরের তরুণী নিজের জীবন বোঝার আগেই কোন ধর্মে পাণ্ডিত্ত্ব হাসিল করে ভূল ব্যখ্যা দেয়া শুরু করেছে। এদের শাস্তি মানুষের সামনে দেয়া হলে সব ঠিক হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ৭ নভেম্বর, ২০২০, ৭:০৪ এএম says : 0
    Muslim namer je shob noro narira islam biddeshi montbbo ba kotukti kore era besher vag gaja ba yaba shebonkari osringhokhol ,europe boshobash korar jonno nijederke shamjik vabe hoyranir ojuhat dekhate eai shomosto kaj kormo porichalna korse ar kisu kisu toslima nasriner moto varotio hindutto badi shorkarer gopon karjjokolaper foshol ,eder shottikar orthe ayner aowtai dhormio onuvutite aghat deowa shamajik shanti shoho obostaner binoshto o ghrinno karjjo kolaper jonno eder bicharer aowtai ana eakantovabe proyojon ebong shomoyer dabi....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ