Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনার মধ্যে ইরান-বিরোধী নিষেধাজ্ঞা বর্বরতার চরম নজির: ইরানি সেনাপ্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ৯:৩৮ এএম

ইরানের সামরিক বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ হোসেইন বাকেরি বলেছেন, প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারীর মধ্যে তার দেশের বিরুদ্ধে আমেরিকা যে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে তা বর্বরতার চরম নজির। তিনি বলেন, মার্কিন নিষেধাজ্ঞার কারণে ইরান অতি জরুরি ওষুধপত্র ও অন্যান্য চিকিৎসা সামগ্রী আমদানি করতে পারছে না।

গতকাল (মঙ্গলবার) রাতে এক অনলাইন সেমিনারে অংশ নিয়ে জেনারেল বাকেরি এসব তথ্য জানান। তিনি জোর দিয়ে বলেন- বিভক্তি সৃষ্টি এবং সহিংস ভাবমর্যাদা তৈরির মধ্যদিয়ে শত্রুরা মুসলিম উম্মাহকে ধ্বংস করতে চায়। এরই অংশ হিসেবে তারা ইসলামভীতি ছড়াচ্ছে।

জেনারেল বাকেরি বলেন, কয়েকটি মুসলিম দেশ আমেরিকার পাতানো ফাঁদে পা দিয়ে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার মাধ্যমে মুসলমানদের পিঠে ছুরি মেরেছে। এ কারণে ইসলামি উম্মাহ এখন চরম সংকটময় সময় পার করছে।

ওয়েবিনারে জেনারেল বাকেরি ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলামানিকে হত্যার প্রসঙ্গও টানেন। তিনি বলেন, এ হত্যাকাণ্ড মুসলিম ও ইসলাম-বিরোধী মার্কিন রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের উদহারণ হয়ে রয়েছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ