Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার বনফুড কনফেকশনারির মালিককে দুই লাখ টাকা জরিমানা

মেয়াদোত্তীর্ণ উপাদান দিয়ে খাবার তৈরি

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ৪:২০ এএম

কুষ্টিয়া বাবর আলী গেটে এলাকার বনফুল কনফেকশনারি খাবার খেয়ে অসুস্থতার ঘটনায় গনমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়। এই ঘটনা জানাজানি হলে গত রবিবার কুষ্টিয়া মডেল থানায় পুলিশ বাদি হয়ে নিরাপদ খাদ্য আইনে একটি মামলা হয়। সেই মামলায় বনফুড কনফেকশনারির মালিক সহ ৪ জন আটক হয়।

এদিকে আজ সকালে বনফুড কনফেকশনারির মালিককে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ উপাদান দিয়ে খাবার প্রস্তুতের অপরাধে ২ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, এরপর সোমবার সকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, মেয়াদোত্তীর্ণ উপাদান দিয়ে খাবার প্রস্তুত, খাবার অনুপযোগী রঙ ব্যবহার এবং অনুমোদনবিহীন ফ্যাক্টরিতে খাবার প্রস্তুতের অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন। এসময় ভ্রাম্যমাণ আদালতের হাকিম বনফুড কনফেকশনারি কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩, ৫২, ৪৮ ধারা সহ অন্যান্য ধারায় দুই লাখ জরিমানা করেন।

এসময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার অধিদপ্তরের কুষ্টিয়া অফিসের সহকারী পরিচালক জনাব তানিম রাকিব, স্বাস্থ্য অধিদপ্তরের সেনেটারি পরিদর্শক ও কুষ্টিয়া পুলিশ বিভাগের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বনফুড কনফেকশনারিকে এসকল বিষয়ে ভবিষ্যতের জন্য সতর্ক করেন। এছাড়াও মেয়াদবিহীন ঘি, ডালডা, মোরব্বা জনসমক্ষে ধ্বংস করা হয়। স্যানিটারি ইন্সপেক্টরকে নিয়মিত পরিদর্শনের আদেশ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ