Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেষ আটে সেরেনা, আজারেঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম


তিন সেটের দারুণ লড়াইয়ে মারিয়া সাকারিকে হারিয়ে ইউএস ওপেনের কোয়ার্টার-ফাইনালে উঠেছেন ছয়বারের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। তবে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন তার স্বদেশি গত অস্ট্রেলিয়ান ওপেনজয়ী সোফিয়া কেনিন।
গতপরশু রাতে নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে তৃতীয় বাছাই সেরেনা প্রথম সেট জিতেছিলেন ৩৭ মিনিটে। তবে ৩৮ বছর বয়সী তারকা হেরে যান পরের সেটেই। তবে অঘটন ঘটেনি শেষ পর্যন্ত। ১৫তম বাছাই গ্রিসের সাকারিকে হারান তিনি ৬-৩, ৬-৭ (৬-৮), ৬-৩ গেমে। টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড সø্যাম জয়ী মার্গারেট কোর্টকে ছোঁয়ার লক্ষ্যে থাকা সেরেনা শেষ আটে লড়বেন বুলগেরিয়ার সভেতানা পিরোনকোভার বিপক্ষে।
যুক্তরাষ্ট্রের আরেক টেনিস খেলোয়াড় ও দুই নম্বর বাছাই কেনিন বিদায় নিয়েছেন বেলজিয়ামের এলিস মের্টেন্সের কাছে ৬-৩, ৬-৩ গেমে হেরে। শেষ আটে ১৬তম বাছাই মের্টেন্সের প্রতিপক্ষ বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা। ২০তম বাছাই চেক রিপাবলিকের কারোলিনা মুচোভাকে ৫-৭, ৬-১, ৬-৪ গেমে হারিয়ে চার বছরেরও বেশি সময় পর প্রথম কোনো গ্র্যান্ড সø্যামের কোয়ার্টার-ফাইনালে উঠলেন সাবেক নাম্বার ওয়ান আজারেঙ্কা।
একই দিন পুরুষ এককের কোয়ার্টার-ফাইনালে খেলা নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই ডমিনিক টিম ও তৃতীয় বাছাই দানিল মেদভেদেভ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএস ওপেন

১ সেপ্টেম্বর, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২০
১৪ সেপ্টেম্বর, ২০২০
৯ সেপ্টেম্বর, ২০২০
৭ সেপ্টেম্বর, ২০২০
১৯ আগস্ট, ২০২০
৯ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ