Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্বিতীয় রাউন্ডে মারে-সেরেনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

প্রথম দুই সেট হেরে পড়ে গিয়েছিলেন বিদায়ের শঙ্কায়। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জাপানের ইয়োশিহিতো নিশিওকাকে হারিয়ে ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ব্রিটেনের অ্যান্ডি মারে। নারী এককের প্রথম রাউন্ডে প্রত্যাশিত জয় পেয়েছেন মার্কিন তারকা সেরেনা উইলিয়ামস।
গতপরশু নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে চার ঘণ্টা ৩৯ মিনিটের লড়াইয়ে ৪-৬, ৪-৬, ৭-৬ (৭-৫), ৭-৬ (৭-৪), ৬-৪ গেমে জেতেন ৩১ বছর বয়সী মারে। মাঝে নিতম্বের চোটে ক্যারিয়ার হুমকির মুখে পড়ে গিয়েছিল মারের। অস্ত্রোপচারে সুস্থ হয়ে ওঠা এই ব্রিটিশ ২০১৯ অস্ট্রেলিয়ান ওপেনের পর এই প্রথম কোনো গ্র্যান্ড সø্যাম প্রতিযোগিতার এককে খেলতে নেমেছিলেন। দ্বিতীয় রাউন্ডে কানাডার ফেলিক্স অজি-আলিয়াসিমের মুখোমুখি হবেন ২০১২ ইউএস ওপেন চ্যাম্পিয়ন মারে।
টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড সø্যাম জেতা মার্গারেট কোর্টকে ছোঁয়ার অভিযানে স্বদেশি ক্রিস্টি আনকে সহজেই ৭-৫, ৬-৩ গেমে হারান ৩৮ বছর বয়সী সেরেনা। তবে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন তার বোন ভেনাস উইলিয়ামস। গ্র্যান্ড সø্যামের এককে সাতবারের চ্যাম্পিয়ন ভেনাসকে ৬-৩, ৭-৫ গেমে হারান চেক রিপাবলিকের কারোলিনা মুচোভা। এছাড়া নারী এককের দ্বিতীয় রাউন্ডে আরও উঠেছেন দুটি গ্র্যান্ড সø্যাম জয়ী গার্বিনে মুগুরুসা ও ব্রিটেনের ইয়োহানা কন্তা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএস ওপেন

১ সেপ্টেম্বর, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২০
১৪ সেপ্টেম্বর, ২০২০
৯ সেপ্টেম্বর, ২০২০
৭ সেপ্টেম্বর, ২০২০
১৯ আগস্ট, ২০২০
৯ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ