Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেষ ষোলোয় সেরেনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম


দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে স্বদেশি সেøায়ানে স্টিফেন্সকে হারিয়ে ইউএস ওপেনের শেষ ষোলোয় উঠেছেন ছয়বারের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। গতপরশু রাতে নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে ৩৮ বছর বয়সী তৃতীয় বাছাই সেরেনা ২৬তম বাছাই স্টিফেন্সকে হারান ২-৬, ৬-২, ৬-২ গেমে।
টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড সø্যাম জেতা মার্গারেট কোর্টকে ছোঁয়ার লক্ষ্যে থাকা সেরেনা চতুর্থ রাউন্ডে লড়বেন ১৫তম বাছাই গ্রিসের মারিয়া সাকারির বিপক্ষে। গত সপ্তাহে ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনে তিন সেটের লড়াইয়ে ২৫ বছর বয়সী সাকারির বিপক্ষে হেরেছিলেন সেরেনা। এছাড়া নারী এককে চতুর্থ রাউন্ডে আরও উঠেছেন গত সপ্তাহে ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেন জেতা বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা, বেলজিয়ামের এলিস মের্টেন্স ও যুক্তরাষ্ট্রের সোফিয়া কেনিন।
পুরুষ এককে যুক্তরাষ্ট্রের জেফরি জন উলফকে ৬-৩, ৬-৩, ৬-২ গেমে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন গতবারের ফাইনালিস্ট দানিল মেদভেদেভ। তৃতীয় বাছাই এই রাশিয়ান শেষ ষোলোয় লড়বেন যুক্তরাষ্ট্রের অবাছাই ফ্র্যাঞ্চেস টিয়াফোর বিপক্ষে। ২০১৪ আসরের চ্যাম্পিয়ন ক্রোয়েশিয়ার মারিন সিলিচকে ৬-২, ৬-২, ৩-৬, ৬-৩ গেমে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন দুই নম্বর বাছাই অস্ট্রিয়ার ডমিনিক টিম। শেষ ষোলোয় তিনবার গ্র্যান্ড সø্যামের ফাইনালে খেলা টিমের প্রতিপক্ষ কানাডার ফেলিক্স অজি-আলিয়াসিম।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএস ওপেন

১ সেপ্টেম্বর, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২০
১৪ সেপ্টেম্বর, ২০২০
৯ সেপ্টেম্বর, ২০২০
৭ সেপ্টেম্বর, ২০২০
১৯ আগস্ট, ২০২০
৯ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ