Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আকাশে উড়ছে গরু!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

গল্পের গরু গাছে ওঠে। কিন্তু, এবার গরুকে আকাশে উড়তে দেখা গেল। ঘটনাটি ঘটেছে সুইজারল্যান্ডে। দেশটিতে আহত একটি গরুকে হেলিকপ্টারের সাহায্য পাহাড় থেকে সমতলে নামিয়ে প্রশংসিত হয়েছেন একজন কৃষক।

বুধবার আন্তর্জাতিক একটি সংবাদমাধ্যমের টুইটারে ঘটনাটির ভিডিও পোস্ট করা হয়। তাতে দেখা যায়, একটি গরুকে দড়ি বেঁধে হেলিকপ্টারের সাহায্যে আল্পস পর্বতের একটি জায়গা থেকে সমতলে নামানো হচ্ছে। আর গরুটি চুপ করে এদিক-ওদিক দেখছে। এই পোস্টের সঙ্গে থাকা প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, সুইজারল্যান্ডের একজন কৃষক কয়েকটি গরুকে আল্পস পর্বতের একটি জায়গা থেকে সমতলে নিয়ে আসার পরিকল্পনা করেছিলেন। সে সময় তিনি দেখেন যে, একটি গরুর বাঁ পায়ে চোট রয়েছে। সে ঠিকভাবে হাঁটতে পারছে না। প্রথমে ওই কৃষক চিন্তা করেন যে, ওই গরুটিকেও তিনি অন্যদের সঙ্গে গাড়িতে করে নিচে নামিয়ে আনবেন। কিন্তু, পরে তার মনে হয় যে এর ফলে গরুটি আরও আঘাত পেতে পারে। তাই তাকে হেলিকপ্টারের সাহায্যে নিচে নামানোর সিদ্ধান্ত নেন। আর সেই মানবিক সিদ্ধান্তই তাকে সবার প্রশংসার পাত্র বানিয়েছে।
বুধবার পোস্ট হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ৬ লাখ ১২ হাজারের বেশি মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন। যার মধ্যে বেশিরভাগই ওই কৃষকের মানবিকতার পাশাপাশি গরুটির সাহসেরও প্রশংসা করছেন। সূত্র : ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আকাশ

৬ ফেব্রুয়ারি, ২০২৩
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ