Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুবাইয়ে আঁকা হচ্ছে বিশ্বের সব থেকে বড় ছবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ৫:০৯ পিএম

দুবাইয়ের আটলান্টিস হোটেলের বল রুমের আয়তন ১৮০০ বর্গ মিটারের বেশি। যেটি আকারে দু’টি প্রমাণ সাইজের ফুটবল মাঠের প্রায় সমান। সেখানে সম্ভবত বিশ্বের সব থেকে বড় ক্যানভাসে ছবি আঁকছেন ব্রিটিশ চিত্রকর সাচা জাফরি। কাজ শেষ হলে এটি বিশ্বের সবচেয়ে বড় ছবির রেকর্ড গড়তে যাচ্ছে।

চলতি বছরের মে মাসে এই ছবি আঁকা শুরু করেন জাফরি। ছবিটির নাম দেওয়া হয় ‘দ্য জার্নি অব হিউম্যানিটি’। অগুনতি রঙের মিশ্রণে এই ছবির কাজ এখনও চলছে, সম্পূর্ণ হয়নি। তবে খুব শীঘ্রই এটি শেষ হয়ে যাবে বলে জানিয়েছেন জাফরি। তিনি নিজের ইনস্টাগ্রামে এই ছবির বিভিন্ন অংশের কয়েকটি ছবি পোস্ট করেছেন, কারণ এক ফ্রেমে এত বড় ছবির পুরোটা আনা সম্ভব হচ্ছিল না। এই বিশাল ছবিটি তৈরি হয়ে গেলে সেটি ৬০টি অংশে বিভক্ত করে আলাদা আলাদা করে ফ্রেম করা হবে।

জাফরির নাম শিল্প মহলে নতুন নয়, তিনি বারাক ওবামা, ম্যাডোনার মতো বিখ্যাত ব্যক্তিত্বদের ছবি এঁকে অনেক আগেই খবরে উঠে এসেছেন। তবে এবার তার এই সৃষ্টি সব কিছু যেন ছাড়িয়ে গিয়েছে। আগামী ডিসেম্বরে দুবাইয়ে তার এই ছবি নিলাম হবে। যেখান থেকে ৩০ মিলিয়ন ডলার উঠে আসবে বলে আশা করা হচ্ছে। বাংলাদেশী মুদ্রায় প্রায় ২৪০ কোটি টাকা, যা ‘হিউম্যানিটি ইনস্পায়ার্ড’ নামে এক স্বেচ্ছাসেবী সংস্থায় দান করা হবে। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুবাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ