Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইরান বিরোধী নিষেধাজ্ঞার চেষ্টা করলে আবারো আমেরিকা অপমানিত হবে: ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১২:১৮ পিএম

জাতিসংঘে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মাজিদ তাখতে রাভাঞ্চি বলেছেন, আমেরিকা যদি তার দেশের বিরুদ্ধে স্ন্যাপব্যাক মেকানিজমের মাধ্যমে নিষেধাজ্ঞা পুনর্বহালের চেষ্টা চালায় তাহলে তারা আবারো আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে অপমানিত হবে। বৃহস্পতিবার এক টুইটার পোস্টে মাজিদ তাখতে রাভাঞ্চি একথা বলেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এর একদিন আগে বলেছেন, ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা পুনর্বহালের জন্য তিনি জাতিসংঘে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করবেন। ইন্দোনেশিয়া বর্তমানে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সভাপতি হিসেবে কাজ করছে।

পম্পেও বলেন, তিনি ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতদের সঙ্গে সাক্ষাৎ করে তার কাছে ইরানের বিরুদ্ধে অভিযোগ করবেন যে, ২০১৫ সালে সই হওয়া পরমাণু সমঝোতা বাস্তবায়নে সহযোগিতা করছে না। তিনি চীন ও রাশিয়াকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, নিষেধাজ্ঞা পুনর্বহালে ওয়াশিংটনের প্রচেষ্টায় যেন তারা বাধা না দেয়। মাইক পম্পেওর বক্তব্যের জবাবে মাজিদ তাখতে রাভাঞ্চি টুইটারে এ পোস্ট দেন।

এর আগে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে আমেরিকা একটি প্রস্তাব উত্থাপন করেছিল যাতে ইরানের বিরুদ্ধে অস্ত্র নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানোর কথা বলা হয়। কিন্তু নিরাপত্তা পরিষদের প্রায় সব সদস্য ওই প্রস্তাব প্রত্যাখ্যান করে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • Md Safiq ২১ আগস্ট, ২০২০, ৩:০৫ পিএম says : 0
    Rights
    Total Reply(0) Reply
  • Abu Sayeed Sayeed ২১ আগস্ট, ২০২০, ৩:০৬ পিএম says : 0
    OK Boss
    Total Reply(0) Reply
  • Naim Ahmed ২১ আগস্ট, ২০২০, ৩:০৬ পিএম says : 0
    ইরান এগিয়ে যাও
    Total Reply(0) Reply
  • তোফাজ্জল হোসেন ২১ আগস্ট, ২০২০, ৩:০৬ পিএম says : 0
    ইরান একসময় মধ্যপ্রাচ্যের পরাশক্তি হতে পারবে কিন্তু তার জন্য অনেক কঠিন পথ পাড়ি দিতে হবে। কারন ইহুদিবাদি ইসরায়েল ও আমেরিকা চায় না নব্যশক্তির উদয় হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ