Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জৈবনিরাপত্তাবেষ্টনী ভেঙে বাদ আর্চার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

সফরকারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট হেরে এমনিতেই চাপে স্বাগতিক ইংল্যান্ড। গতকাল শুরু হওয়া সিরিজের দ্বিতীয় টেস্ট শুরুর কয়েক ঘণ্টা আগে তাদের চাপ আরও বাড়লো। গুরুত্বপ‚র্ণ সদস্য জফরা আর্চারকে ওল্ড ট্রাফোর্ডে টেস্টে দলে পায়নি ইংলিশরা। করোনাভাইরাস প্রতিরোধে জৈবনিরাপত্তার নিয়ম ভাঙায় দল থেকে বাদ দেওয়া হয়েছে এই পেসারকে। এই ম্যাচেও হানা দিয়েছিল বৃষ্টি। প্রায় এক ঘন্টা পর হয়েছে টস। তাতে হেরে ব্যাট করতে নেমেছে ইংল্যান্ডে। রিপোর্ট লেখা পর্যন্ত (৩০ ওভার) স্বাগতিকদের সংগ্রহ ২ উইকেটে ৭৪ রান। ররি বার্ন (১৫) ও জ্যাক ক্র’লি (০) দুজনকেই ফিরিয়েছেন উইন্ডিজ ডানহাতি অফ স্পিনার রোস্টন চেস। এই ম্যাচে অধিনায়ক হিসেবে ফেরা জো রুট (২০) ও ডম সিবলির (৩১) ব্যাটে শুরুর ধাক্কা সামাল দিয়েছে ইংল্যান্ড।

প্রথম টেস্টে বল হাতে দারুণ ছিলেন ইংল্যান্ডের ওয়েস্ট ইন্ডিয়ান এই পেসার। শুরুতে ক্যারিবীয়দের ওপর যতটুকু চাপ সৃষ্টি করতে পেরেছিল ইংলিশরা, সেটা এই আর্চারের কল্যাণেই। কিন্তু আর্চারকে ছাড়াই দ্বিতীয় টেস্ট খেলতে মাঠে নেমেছে জো রুটের দল। ম্যাচ শুরুর আগেই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে জানায়, ‘আর্চারকে পাঁচদিনের আইসোলেশনের মধ্য দিয়ে যেতে হবে। দু’টি পরীক্ষায় করোনা নেগেটিভ হতে হবে তাকে। সেটা আইসোলেশন পিরিয়ড শেষ হলেই করা হবে।’ তবে কোন নিয়ম ভেঙেছেন আর্চার, সেটা পরিস্কার করেনি ইসিবি।

এমন কান্ড ঘটানোয় অনুশোচনা হচ্ছে আর্চারের। ডানহাতি এই পেসার দুঃখ প্রকাশ করে বলেন, ‘আমি যা করেছি, সেটা জন্য খুবই দু:খিত। শুধু নিজেকেই নয়, পুরো দল ও ম্যানেজমেন্টকে আমি বিপদে ফেলেছি। ভুলের সব দায়ভার স্বীকার করছি। যারা বায়ো সিকিউর অবস্থায় আছেন, সবার কাছে ক্ষমা চাইছি।’ তার না থাকা যে দলের জন্য ক্ষতির, সেটাও বুঝতে পারছেন প্রথম টেস্টে ৩ উইকেট নেওয়া আর্চার। ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের এই অন্যতম সদস্য বলেন, ‘সিরিজের যে অবস্থা, এমন সময় দল থেকে বাদ পড়ে খুবই খারাপ লাগছে। দুই দলকেই হতাশ করেছি বলে মনে হচ্ছে। আবারও দুঃখ প্রকাশ করছি।’



 

Show all comments
  • jubaer ১৭ জুলাই, ২০২০, ৯:৪৯ এএম says : 0
    khub valo
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্চার

২০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ