Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

তীর জাতীয় আরচ্যারি চ্যাম্পিয়নশিপ শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ৬:৪৯ পিএম

সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের ব্যবস্থাপনায় শুরু হয়েছে তীর ১১তম জাতীয় আরচ্যারি চ্যাম্পিয়নশিপের খেলা। মঙ্গলবার সকালে টঙ্গিস্থ শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক (মার্কেটিং ও সেলস) জাফর উদ্দিন সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ, আরচ্যারি ফেডারেশনের সহ-সভাপতি মো: আনিসুর রহমান দিপু, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক রশিদুজ্জামান সেরনিয়াবাত ও জাতীয় আরচ্যারি দলের প্রধান প্রশিক্ষক মার্টিন ফ্রেডারিক।

চ্যাম্পিয়নশিপে আট জেলা ক্রীড়া সংস্থা, পাঁচ সার্ভিসেস দল, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও ২৬ ক্লাবসহ মোট ৩৯টি দল অংশ নিচ্ছে। দলগুলোর ৮৬ পুরুষ ও ৩৩ নারী রিকার্ভ ইভেন্টে এবং ২৭ পুরুষ ও ১৬ নারী আরচ্যার কম্পাউন্ড ইভেন্টে একক ও দলগতভাবে খেলবেন। সদ্য সমাপ্ত নেপাল সাঊথ এশিয়ান গেমসের ১০টি স্বর্ণজয়ী ১২ জন আরচ্যারও নিজ নিজ ক্লাবের পক্ষে এই চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন। উদ্বোধনী দিন কোয়ালিফিকেশন (র‌্যাংকিং) রাউন্ড দিয়ে প্রতিযোগিতা শুরু হয়। বুধবার সকালে দ্বিতীয় দিনের খেলা শুরু হলেও রিকার্ভ ও কম্পাউন্ড ইভেন্টে পুরুষ ও মহিলা এককের পদকের লড়াই চলবে দুপুর থেকে বিকেল পর্যন্ত ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ