Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৭ দেশের এশিয়ান আর্চারি ঢাকায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

সবশেষ ২০১৭ সালে এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ আয়োজন করেছিল বাংলাদেশ। এক আসর পর ফের ঢাকায় বসছে এ প্রতিযোগিতা। আগামী ১২ নভেম্বর ওয়ার্ল্ড আর্চারি এশিয়া কংগ্রেস অনুষ্ঠিত হবে ঢাকায়। পর দিন আনুষ্ঠানিক উদ্বোধনের পর ১৪ নভেম্বর থেকে শুরু হবে মূল প্রতিযোগিতা। এবারের আসরের পৃষ্ঠপোষকতা করছে সিটি গ্রুপ। যথারীতি এবারও পদক না পাওয়ার বৃত্ত ভাঙার চ্যালেঞ্জ রোমান-দিয়াদের সামনে।

রাজধানীর একটি হোটেলে প্রতিযোগিতার লোগো উন্মোচন অনুষ্ঠানেই ১৫ জনের দল ঘোষণা করেন বাংলাদেশ কোচ মার্টিন ফ্রেডরিক। বাংলাদেশসহ ১৭টি দেশের নারী (৫৩ জন) ও পুরুষ (৭৮ জন) মিলিয়ে মোট ১৩১ জন আর্চার অংশ নেবে বলে জানিয়েছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন।
অংশ নেওয়া বাকি ১৬টি দেশ যথাক্রমে ভারত, ইরান, ইরাক, জর্ডান, কাজাখস্তান, দক্ষিণ কোরিয়া, সৌদি আরব, কুয়েত, লেবানন, পাকিস্তান, কাতার, শ্রীলঙ্কা, সিরিয়া, উজবেকিস্তান, ভিয়েতনাম ও ইয়েমেন। রিকার্ভ ও কম্পাউন্ড মিলিয়ে মোট ১০টি ইভেন্টের লড়াই হবে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে।

বাংলাদেশ দল
রিকার্ভ ইভেন্ট পুরুষ দল : রোমান সানা, রামকৃষ্ণ সাহা, হাকিম আহমেদ রুবেল ও আব্দুর রহমান আলিফ।
রিকার্ভ ইভেন্ট নারী দল : দিয়া সিদ্দিকী, বিউটি রায়, নাসরিন আক্তার ও শ্রাবণী আক্তার।
কম্পাউন্ড দল পুরুষ : অসীম কুমার দাস, নেওয়াজ আহমেদ রাকিব, সোহেল রানা ও মোহাম্মদ আশিকুজ্জামান।
কম্পাউন্ড দল নারী : বন্যা আক্তার, সোমা বিশ্বাস ও শ্যামলী রায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়ান আর্চারি ঢাকায়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ