Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত ৪ হাজার ছাড়াল, মৃত্যু- ৬১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ৩:১০ পিএম

রাজশাহী বিভাগে আট জেলায় করোনাভাইরাস সংক্রমণ বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় আরও ১৮৬ জনের নমুনায় করোনা পাওয়া গেছে। মারা গেছে আরও ৬ জন। এছাড়া সুস্থ হয়েছেন আরও ৩৬ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী। বুধবার দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে রাজশাহীর ৩১ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর একজন, বগুড়ায় ৭৭ জন, সিরাজগঞ্জে ১৯ জন ও পাবনায় ৫৭ জন। 

ডা. গোপেন্দ্র জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত ৪ হাজার ১৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ২৪০৭ জন আক্রান্ত। এছাড়াও রাজশাহীতে ৩৩০ জন, চাঁপাইনবাবগঞ্জে ৮৯ জন, নওগাঁয় ২৪০ জন, নাটোরে ১৪৮ জন, জয়পুরহাটে ২৫৫ জন, সিরাজগঞ্জে ২৯৯ জন ও পাবনায় ৩৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ৬১ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছেন বগুড়ায় ছয়জন। এখন পর্যন্ত রাজশাহীতে ছয়জন, নওগাঁয় চারজন, নাটোরে একজন, বগুড়ায় ৪২ জন, সিরাজগঞ্জে তিনজন ও পাবনায় পাঁচজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি।

গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ৩৬ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ৮২৫ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ৬৫, চাঁপাইনবাবগঞ্জে ৫৪ জন, নওগাঁয় ১৯২ জন, নাটোরে ৫৪ জন, জয়পুরহাট ১৩৬ জন, বগুড়ায় ২৭৪ জন, সিরাজগঞ্জ ১৮ জন ও পাবনায় ৩২ জন।
ডা. বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পরতে হবে। এছাড়াও সামাজিক দুরত্ব রাখাসহ মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। তবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ