Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে বাড়ির সীমানা নিয়ে বিরোধে এক বৃদ্ধের মৃত্যু

প্রতিবেশী মা-মেয়ে গ্রেপ্তার

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ৫:০৬ পিএম

নীলফামারীর সৈয়দপুরে বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে প্রতিবেশীর ধাক্কায় মাটিতে পড়ে গিয়ে নুর ইসলাম (৬০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়ে বলে অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সৈয়দপুর শহরের গোলাহাট ডাঙ্গাপাড়া মোজার মোড় এলাকায় এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় মৃত বৃদ্ধের ছেলে নুর আলম বাদি হয়ে রাতে সৈয়দপুর থানায় একটি মামলা হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় প্রতিবেশি গৃহকর্তা গিয়াস উদ্দিন (৫৫), তার স্ত্রী ও মেয়েসহ ৫ জনকে আসামি করা হয়। এ মামলার আসামি গৃহকর্তা গিয়াস উদ্দিনের স্ত্রী ফাহিমা বেগম (৪৫) ও তাঁদের মেয়ে আয়শা সিদ্দিকাকে (২৫) প্রেপ্তার করেছেন পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকালে মৃতের লাশ ময়নাতদন্তের জন্য নীলফামারী আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অপরদিকে, গ্রেপ্তারকৃত দুই আসামিকে আজ বৃহস্পতিবার আদালতের সোপর্দ করা হয়। 

থানায় দায়ের করা মামলায় অভিযোগ করা হয়, উল্লিখিত এলাকার নুর ইসলাম ও গিয়াস উদ্দিন পরস্পর প্রতিবেশি। বাড়ির সীমানা নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। ঘটনার দিন গত বুধবার বিকেল আনুমানিক সাড়ে তিনটার দিকে নুর ইসলামের ছেলে নূর আলম (৪৫) তাদের বাড়ির সীমানার গলির মধ্যে একটি কাঁঠাল গাছের চারা রোপন করেন। এর ঠিক ৪০ মিনিট প র তাদের প্রতিবেশি গিয়াস উদ্দিনের স্ত্রী ফাহিমা নুর আলমের রোপনকৃত গাছের চারাটি উপড়ে ফেলেন। এরপর সন্ধ্যায় নুর ইসলাম বাড়িতে এলে তাঁর ছেলে নুর আলম বাড়ির সীমানার গলিতে বাবাকে (নুর ইসলাম) গাছের উপড়ে ফেলা জায়গায়টি দেখাতে নিয়ে যান। এ সময় প্রতিবেশি গিয়াস উদ্দিন ও নুর ইসলামের মধ্যে প্রথমে পরবর্তীতে তা হাতাহাতি রূপ নেয়। এ সময় গিয়াস উদ্দিনের স্ত্রী ও সন্তানসহ পরিবারের অন্যান্যরা নুর আলমের ওপর চড়াও হয়ে তাকে মারপিট করতে থাকেন। আর এ সময় বৃদ্ধ নুর ইসলাম তাঁর ছেলেকে রক্ষা করতে এগিয়ে যান। এ সময় প্রতিবেশি গিয়াস উদ্দিনের ধাক্কায় বৃদ্ধ নুর ইসলাম মাটিতে পড়ে মারাত্মক আঘাতপ্রাপ্ত হন। পরবর্তীতে বৃদ্ধ নুর ইসলামকে তার পরিবারের সদস্যরা দ্রুত উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যান। এ সময় সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে ঘোষণা করেন।

এদিকে, বৃদ্ধ নুর ইসলাম মৃত. খবর এলাকায় ছড়িয়ে পড়লে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে সৈয়দপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এদিকে,নুর ইসলামের মৃত্যুর ঘটনায় রাতেই সৈয়দপুর থানায় ৩০৪ ধারায় একটি মামলা দায়ের করা হয়। মৃতের ছেলে নুর আলমের দায়েরকৃত মামলায় ৫ জনকে আসামি করা হয়েছে। আসামিরা হলো গৃহকর্তা গিয়াস উদ্দিন, তাঁর স্ত্রী ফাহিমা বেগম (৪৫), মেয়ে আয়শা সিদ্দিকা (২৫), পারুল বেগম (২২) এবং আসমানী (১৯)। এ ঘটনায় পুলিশ ফাহিমা বেগম ও তার মেয়ে আয়শাকে গ্রেপ্তার করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা শহরের গোলাহাট পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. রেজওয়ান জানান মৃত. নুর ইসলামের লাশ ময়নাতদন্তের জন্য নীলফামারী আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পেলেই মৃত নুর ইসলামের মৃত্যু প্রকৃত কারণ জানা যাবে বলে জানান তিনি।
মামলায় ২ জনকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান। তিনি জানান, আসামীদের আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য আাসমীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ