Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পতিতালয় থেকে সৌদিতে ৭ বাংলাদেশি গ্রেপ্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ২:১৩ পিএম

এবার সৌদি আরবের আল মানাখ জেলায় দুই বাংলাদেশি মিলে পতিতাবৃত্তির নেটওয়ার্ক তৈরি করার অভিযোগ এনেছে পুলিশ। সেই অভিযোগের ভিত্তিতে দুটি পতিতালয়ে অভিযান চালিয়ে সাত বাংলাদেশিসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে দেশটির কর্তৃপক্ষ। রাজধানী রিয়াদ থেকে দক্ষিণে আল মানাখ জেলায় ওই দুটি পতিতালয় অবস্থিত।

সৌদির পুলিশ বলছে, আল মানাখ জেলায় দুই বাংলাদেশি মিলে পতিতাবৃত্তির নেটওয়ার্ক তৈরি করেছে। দেশটির গণমাধ্যম গালফ নিউজ এ খবর প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়, গৃহকর্মী নারীদের প্ররোচিত করে পতিতালয় দুটিতে যৌনকর্মী হিসেবে নিয়োগ দেওয়া হতো।

রিয়াদ পুলিশের মুখপাত্র কর্ণেল শাকের আল তুওয়াইজরি গালফ নিউজকে জানান, ‘আল মানাখ থেকে সাত বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে দুজন সেখানে দুটি পতিতালয় গড়ে তুলেছেন। তারা গৃহকর্মীদের যৌনকর্মী হতে প্ররোচিত করেন।
গৃহকর্মীদের তাদের মালিকের (কোফিল) কাছ থেকে ফাঁকি দিয়ে পালাতেও সাহায্য করেন অভিযুক্তরা। পরে তাদের আল মানাখে এনে পতিতাবৃত্তিতে বাধ্য করতেন অভিযুক্তরা।

ঘটনার সময় পতিতাবৃত্তির অভিযোগে দশ নারীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা সবাই এশিয়ার বিভিন্ন দেশের নাগরিক। তাদের বয়স ৪০ থেকে ৫০ এর মধ্যে। এদের সবাইকে রিমান্ডে নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ