Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কলাপাড়ায় করোনায় আক্রান্ত দুই অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ৬:৪৫ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় করোনায় আক্রান্ত হয়ে দুই অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু হয়েছে। উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়নের ডালবুগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারি প্রধান (৬৫) করোনা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার রাত তিনটায় বরিশালে আলেকান্দা সড়কের বাসায় মারা গেছেন। একইদিন রাতে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় উপজেলার চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক (৭২)। সে পৌরশহরের রহমতপুর এলাকার বাসিন্দা।

স্থানীয় ও পারিবারিক সূত্র জানায়, তাঁর সর্দি-কাশি ছিল। প্রথমে তিনি কলাপাড়া হাসপাতালে চিকিৎসা নেন। এরপর গত ৬ জুন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে তিনি চিকিৎসা নেন। তাঁর এবং তাঁর স্ত্রীর নমুনা পরীক্ষা করা হলে করোনা পজিটিভ আসে। এরপর ৮ জুন তাঁদের দু’জনকে উন্নত চিকিৎসার জন্য দ্রæত ঢাকার উত্তরার কুয়েত মৈত্রী জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

অপর অবসরপ্রাপ্ত শিক্ষক ফুলবুনিয়া গ্রামের ওই ব্যক্তি বরিশাল শহরের বাসভবনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। তাঁর সর্দি-কাশিসহ শারীরিক অসুস্থতা ছিল বলে জানা গেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার বলেন, দু’জনেরই মৃত্যুর সংবাদ জানানো হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের দাফন কাজে যারা নিয়োজিত তাদেরকে ইতিমধ্যেই আমি জানিয়েছি। আমার চিকিৎসকসহ মাঠকর্মীদের দাফন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নিযুক্ত করা হয়েছে। একজনকে কলাপাড়া পৌর শহরে এবং অপরজনকে ডালবুগঞ্জ ইউনিয়নের ফুলবুনিয়া গ্রামে দাফন করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, করোনায় আক্রান্ত হওয়া ব্যক্তিদের এলাকা আগে থেকেই লকডাউন করেছিলাম। এখন আরও কঠোরভাবে ওইসব এলাকাসহ পাশ্ববর্তী এলাকা লকডাউন করা হবে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ